নিজের ‘সোশ্যাল মিডিয়া’ নিয়ে আসছেন ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প  © ফাইল ফটো

নিজের একটি প্রতিষ্ঠান তৈরি করে ফের সামাজিক মাধ্যমে সক্রিয় হবেন মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টের উপদেষ্টা জ্যাসন মিলার এ তথ্য নিশ্চিত করেছেন। -খবর বিবিসি বাংলার

বিবিসি এক প্রতিবেদনে জানায়, জানুয়ারি মাসে ওয়াশিংটন ডিসিতে ভয়াবহ সহিংসতার পর থেকে ট্রাম্পের টুইটার এবং ফেসবুক অ্যাকাউন্ট স্থগিত করেছে প্রতিষ্ঠান দুইটি। ছয়ই জানুয়ারি ট্রাম্প সমর্থকদের ওই হামলায় পাঁচ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

এর কয়েকদিন পরে, টুইটার ঘোষণা করে, সহিংসতায় আরও উস্কানি দেয়ার আশঙ্কায় ট্রাম্পের অ্যাকাউন্ট- ‘অ্যাট রিয়েল ডোনাল্ড ট্রাম্প’ স্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের উপদেষ্টা জ্যাসন মিলার জানান, আমার ধারণা, আগামী দুই তিন মাসের মধ্যেই ডোনাল্ড ট্রাম্প আবার সামাজিক মাধ্যমে ফিরে আসবেন, তবে এবার তার নিজস্ব প্লাটফর্ম নিয়ে। ট্রাম্পের এই প্লাটফর্ম সামাজিক মাধ্যমে ‘হটেস্ট টিকেট’ বা অত্যন্ত জনপ্রিয় হবে। সেটি পুরো পরিস্থিতি পাল্টে দেবে।

গত ১০ বছরের বেশি সময় ধরে প্রচলিত গণমাধ্যম এড়িয়ে সরাসরি সমর্থকদের সঙ্গে যোগাযোগের জন্য টুইটার ব্যবহার করে আসছিলেন ডোনাল্ড ট্রাম্প। টুইটারে প্রায় ৯ কোটি অনুসারী ছিল সাবেক এই প্রেসিডেন্টের।

তবে ডোনাল্ড ট্রাম্প নতুন কোন প্ল্যাটফর্ম ব্যবহার করবেন এটা আসলে এখনো জানা যায়নি। মিলার বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প কি করবেন, সেটা সবাইকে দেখার জন্য অপেক্ষা করতে হবে। তিনি তার এই নতুন প্রকল্প নিয়ে এর মধ্যেই ফ্লোরিডায় তার রিসোর্টে বেশ কয়েকটি টিমের সঙ্গে ‘বড় ধরনের’ কয়েকটি বৈঠক করেছেন।


সর্বশেষ সংবাদ