সাড়ে ৪ কোটি শিক্ষার্থীকে প্রযুক্তিতে দক্ষ করে গড়া হচ্ছে: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক  © ফাইল ফটো

বর্তমানে দেশের সাড়ে চারকোটি শিক্ষার্থীকে প্রযুক্তি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আজ শুক্রবার বিকালে জেলার সিংড়া উপজেলায় কলম ক্রিকেট একাডেমীর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশের এই প্লাটফরমের চালিকাশক্তি হচ্ছে দেশের ৭০ শতাংশ তরুণ। অপার সম্ভাবনাময় এই শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবেন মূল চালিকা শক্তি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নত দেশের কাংখিত লক্ষ্যে উপনীত হতে চলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা’র আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ গড়তে কান্ডারী হয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়।

প্রতিমন্ত্রী বলেন, ‘সুস্থ্য দেহে সুন্দর মন, গড়ে তোলে ক্রীড়াঙ্গন’-এই মন্ত্রে উজ্জীবিত একজন খেলোয়াড় জানেন কিভাবে বিজয়ের আনন্দ উপভোগ করতে হয় আর কিভাবে পরাজয় বরণ করে নিয়ে পরবর্তি লড়াইয়ের প্রস্তুতি নিতে হয়।

শিক্ষার্থীদের খেলাধুলার প্রতি উৎসাহিত করে তিনি বলেন, ক্রীড়াঙ্গন খেলোয়াড়দের সুস্থ্য জীবন দেয়, মাদকাসক্তি ও জঙ্গীবাদের কালোথাবা থেকে দূরে রাখতে সাহায্য করে। তাই প্রগতিশীল অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে খেলাধুলা করতে হবে।


সর্বশেষ সংবাদ