ফ্রান্সের ওয়েবসাইট হ্যাক করল বাংলাদেশি হ্যাকাররা

  © সংগৃহীত

সম্প্রতি ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে দেশটির কয়েকটি বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক করেছে ‘সাইবার ৭১’ নামে বাংলাদেশি হ্যাকার কমিউনিটি। শনিবার মধ্যরাত থেকে এই সাইবার হামলা চালানো হয় বলে জানানো হয়েছে।

‘সাইবার ৭১’-এর ফেসবুক পেজেও কয়েকটি লিংক পোস্ট করে হ্যাক করার দাবি জানানো হয়েছে। পোস্টটিতে ফ্রান্সের ১০টি প্রতিষ্ঠানের নাম ও ওয়াবসাইটের ঠিকানা উল্লেখ করে তার হ্যাক করা হয়েছে বলে জানানো হয়েছে।

সাইবার হামলা চালানো কয়েকটি ওয়েবসাইটে প্রবেশ করে দেখা যায়, ওয়েবসাইটের মূল কন্টেন্ট কিছুই নেই। সেখানে লেখা আছে মহানবী (সা.) কে নিয়ে প্রকাশ্যে কটূক্তির প্রতিবাদে এই অপারেশন চালিয়েছে মুসলমান হ্যাকাররা। ফ্রান্সের সাইবার স্পেসে খুব বিপজ্জনক হামলার প্রস্তুতি নেওয়া হয়েছে। যতক্ষণ পর্যন্ত ক্ষমা চাওয়া হবে না এইরকম হামলা চলতেই থাকবে।

সাইবার হামলা বিষয়ে ৭১ জানায়, ফ্রান্সের ৪০-৫০টি গুরুত্বপূর্ণ বাণিজ্যিক ওয়েবসাইটে আক্রমণ করা হয়েছে। তবে আমরা এখনও সবগুলো প্রকাশ করিনি। সর্বশেষ হামলা চালানো ৮টি ওয়েব সাইট আমাদের ফেসবুক পেজে প্রকাশ করেছি। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে অবমাননা করার প্রতিবাদে এই সাইবার আক্রমণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ