২৬ অক্টোবর ২০২৪, ১১:৩৬

হোয়াটসঅ্যাপেও এবার পাওয়া যাবে ইনস্টাগ্রামের মতো ফিচার

হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম  © লোগো

হোয়াটসঅ্যাপের প্ল্যাটফর্মে ইনস্টাগ্রামের মতো অনেক ফিচার আসতে চলেছে, সে সম্পর্কে তথ্য জানানো হয়েছিল আগেই। এবার তারই এক ধাপ হিসেবে হোয়াটসঅ্যাপে যুক্ত হতে চলেছে স্ট্যাটাস আপডেটে প্রাইভেট ট্যাগিংয়ের সুবিধা। ইউজার চাইলে পছন্দের কাউকে তার স্ট্যাটাসে ট্যাগ করতে পারেন, এতে করে সেই পোস্ট বিশেষ করে যাকে ট্যাগ করা হল, তার সঙ্গে রি-শেয়ার হবে। যদিও সেই পোস্টে কাকে ট্যাগ করা হলো তা শো করবে না।

কাছের মানুষদের কাছে কিংবা পছন্দের মানুষদের কাছে স্ট্যাটাস আপডেট যাতে ঠিকঠাক পৌঁছায়, সেই ব্যাপারটি নিশ্চিত করতেই আসছে ফিচারটি। এছাড়া স্ট্যাটাস আপডেট লাইক করার সুবিধাও থাকছে। 

বাটনে একটা মাত্র ট্যাপ করেই পছন্দের স্ট্যাটাস লাইক করা যাবে। এখানেও প্রাইভেসি বজায় থাকবে পুরোদস্তুর। যার স্ট্যাটাস লাইক করা হলো, সেই পোস্টে এই লাইক শো করা হবে না। শুধু ওই ব্যক্তি নোটিফিকেশন পাবেন এবং একা তিনিই এটা দেখতে পাবেন।

ওয়েবিটা ইনফোর এক প্রতিবেদন জানা যায়, হোয়াটসঅ্যাপ ইউজাররা শিগগিরিই ইনস্টাগ্রামের মতো একটি বিশেষ ফিচার পেতে চলেছেন। বিটা ভার্সনে বিশেষ এই ফিচার দেখা গেছে। এই ফিচার চালু হওয়ার সাথে সাথে ব্যবহারকারীরা তাদের ‘স্ট্যাটাস আপডেট’ করার ক্ষেত্রে একটি নতুন অভিজ্ঞতা পেতে চলেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ইনস্টাগ্রাম ও ফেসবুকের মতো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন স্ট্যাটাস আপডেটে গান শেয়ার করতে পারবেন। হোয়াটসঅ্যাপের এই বৈশিষ্ট্যটি বর্তমানে পরীক্ষানিরীক্ষার পর্যায়ে রয়েছে। অ্যান্ড্রয়েড ২.২৪.২২.১১ সংস্করণে এই বিশেষ ফিচার দেখো গেছে। হোয়াটসঅ্যাপ আইওএস অর্থাৎ আইফোন ব্যবহারকারীদের জন্যও এমন একটি ফিচার আসতে চলেছে।