১২ সেপ্টেম্বর ২০২৪, ২২:৫৩

এশিয়ান টেকনোলজি অ্যাওয়ার্ড পেল গ্রামীণফোন

এশিয়ান টেকনোলজি অ্যাওয়ার্ড পেল গ্রামীণফোন  © সৌজন্যে প্রাপ্ত

মোবাইল অপারেটর গ্রামীণফোন এশিয়ান টেকনোলজি এক্সিলেন্স পুরস্কার পেয়েছে। নিজেদের মাইজিপি অ্যাপের জন্য ‘ডিজিটাল-টেলিকমিউনিকেশনস’ বিভাগে এ পুরস্কার পেয়েছে প্রতিষ্ঠানটি। দেশজুড়ে প্রযুক্তি ও ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে নিজ নিজ খাতে নেতৃত্বদানকারী প্রতিষ্ঠানগুলোকে প্রতিবছর এ পুরস্কার দিয়ে থাকে এশিয়ান বিজনেস রিভিউ ম্যাগাজিন। 

গ্রামীণফোনের চিফ ডিজিটাল অফিসার (সিডিও) সোলায়মান আলম বলেন, ‘এশিয়ান টেকনোলজি এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। মাইজিপি শুধুই একটি বিক্রয় এবং পরিষেবানির্ভর অ্যাপ নয়। এটি এমন একটি প্ল্যাটফর্ম, যা গ্রাহকদের ক্ষমতায়ন করে এবং সেবা প্রদান ও প্রযুক্তিগত উৎকর্ষের দিক থেকে এক নতুন মানদণ্ডে পরিণত হয়েছে। উদ্ভাবন অব্যাহত রাখতে ও সেবার উন্নয়নে এই পুরস্কার আমাদের অনুপ্রাণিত করবে। 

গ্রামীণফোনের চিফ ইনফরমেশন অফিসার (সিআইও) নিরঞ্জন শ্রীনিবাসন বলেন, ‘এশিয়ান টেকনোলজি অ্যাওয়ার্ডটি পাওয়ায় আমরা গর্বিত। প্রযুক্তির মাধ্যমে গ্রাহক অভিজ্ঞতা সমৃদ্ধ করার ক্ষেত্রে আমাদের প্রচেষ্টার প্রতিফলন এই অ্যাওয়ার্ডটি। গ্রাহকদের প্রয়োজনকে কেন্দ্রে রেখে মাইজিপি অ্যাপটি সম্পূর্ণরূপে বাংলাদেশে স্থানীয় মেধাবীদের দ্বারা ডেভেলপ করা হয়েছে।’ 

মাইজিপি অ্যাপটি তিন কোটির বেশি স্মার্টফোনে ইনস্টল করা হয়েছে। গ্রামীণফোনের সেবা গ্রহণের ধারায় যুগান্তকারী পরিবর্তন এনেছে মাইজিপি।অ্যাপটির মাধ্যমে অ্যাকাউন্ট ব্যবস্থাপনা, সার্ভিস কাস্টমাইজেশন, তাৎক্ষণিক নোটিফিকেশনসহ নিরবচ্ছিন্নভাবে বেশ কয়েকটি সুবিধা ব্যবহার কতে পারেন গ্রাহকেরা। এক ট্যাপে বিল পরিশোধ থেকে শুরু করে বিনোদনমূলক কনটেন্ট উপভোগের সুযোগ রয়েছে অ্যাপটিতে। গ্রামীণফোনের ৯৯ শতাংশ সেবাই এখন মাইজিপিতে পাওয়া যায়, যা অ্যাপটিকে দেশের বৃহত্তম সেলফ সার্ভিস অ্যাপে পরিণত করেছে। এই অ্যাপের মাধ্যমে ডেটা ব্যালেন্স ছাড়া লেনদেন ও মোবাইল ফিন্যান্সিয়াল পার্টনারদের সহযোগিতায় জরুরি ব্যালেন্স সেবা গ্রহণ করতে পারেন গ্রাহকেরা।