০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৯

যে চারটি মডেলের আইফোন আসছে আজ 

আইফোন   © লোগো

আইফোন প্রেমীদের কাছে এই খবর হাতে চাঁদ পাওয়ার মতোই। অনেক দিন ধরেই শোনা গিয়েছিল, অ্যাপল আইফোনের নতুন সিরিজ আনবে। বিভিন্ন সংবাদমাধ্যম থেকে তেমন ইঙ্গিতও পাওয়া গিয়েছিল। প্রতিবছর সেপ্টেম্বর মাসেই  নতুন আইফোনসহ বিভিন্ন প্রযুক্তি ও পণ্যের ঘোষণা দিয়ে থাকে অ্যাপল। 

আজ সোমবার (৯ সেপ্টেম্বর) এরই ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কুপারটিনোর অ্যাপল পার্কে নতুন পণ্য ও প্রযুক্তি উন্মোচন অনুষ্ঠান করতে যাচ্ছে মার্কিন প্রযুক্তিপ্রতিষ্ঠানটি। ইটস গ্লো টাইম নামের এ অনুষ্ঠান আজ বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে।

বরাবরের মতোই নতুন আইফোনের মডেল ও প্রযুক্তির বিষয়ে কোনো তথ্য জানায়নি অ্যাপল। আর তাই অ্যাপলের আসতে যাওয়া নতুন প্রযুক্তি ও পণ্য নিয়ে বিশ্বজুড়ে চলছে নানা জল্পনাকল্পনা। এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানা না গেলেও অনুষ্ঠানে আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো ও আইফোন ১৬ প্রো ম্যাক্স মডেলের নতুন চারটি আইফোনের ঘোষণা আসবে বলে জানা গেছে। এর পাশাপাশি অ্যাপল ওয়াচ ১০ সিরিজসহ এয়ারপডস ৪-এর ঘোষণা আসতে পারে।

ইটস গ্লো টাইম অনুষ্ঠানটি অনলাইনে সরাসরি সম্প্রচার করা হবে বলে জানিয়েছে অ্যাপল। www.apple.com/apple-events/ ঠিকানার ওয়েবসাইটে অনুষ্ঠানটি সরাসরি দেখার সুযোগ মিলবে।