সরকারি ওয়েবসাইট থেকে মুছে ফেলা হচ্ছে সদ্য সাবেক প্রধানমন্ত্রী-মন্ত্রীদের ছবি

  © সম্পাদিত

তীব্র আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর থেকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরের ওয়েবসাইটে পরিবর্তন দেখা যায়। মঙ্গলবার (৬ আগস্ট) থেকে কোনো ওয়েবসাইটেই সংশ্লিষ্ট দপ্তরের পরিচিতিতে আগের মতো মন্ত্রী বা প্রধানমন্ত্রীর কোনো ছবি দেখা যাচ্ছে না। 

বিভিন্ন ওয়েবসাইট বিশ্লেষণ করে ছবি ও তথ্যে পরিবর্তন দেখা গেছে। সরকারের বিভিন্ন ওয়েবসাইটের পরিকল্পনা ও বাস্তবায়নে আছে মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই,  বিসিসি, ডিওআইসিটি ও বেসিস।

দেখা যায়, মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে শুধু মন্ত্রিপরিষদ সচিবের তথ্য ও ছবি রয়েছে। এই ওয়েবসাইটের সব বিভাগ সক্রিয় আছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ওয়েবসাইট চালু আছে। ওয়েবসাইটের মূল পাতায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো ছবি বা তথ্য নেই। তবে গ্যালারিতে তাঁদের ছবি রয়েছে। বিভাগের সচিব মো. মুশফিকুর রহমানের ছবি দেখা যায় সাইটটিতে। এটি সর্বশেষ হালনাগাদ করা হয়েছে আজ ৬ আগস্ট সন্ধ্যা ৬টায়।  

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের ওয়েবসাইট ঠিকানা চালু আছে। ঠিকানার ডান পাশে সচিব মো. সামসুল আরেফিনের ছবি দেখা যায়। ওয়েবসাইটের নোটিশ বিভাগে সর্বশেষ ২৮ জুলাই দুটি বিজ্ঞপ্তি প্রকাশ করতে দেখা যায়। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের ওয়েবসাইটও চালু আছে। ওয়েবসাইটের ডান দিকে সচিব মো. সামসুল আরেফিন ও নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের ছবি ও তথ্য দেখা যায়।


সর্বশেষ সংবাদ