১৩ জুলাই ২০২৪, ২২:৪৪

কোটা সংস্কার চেয়ে ফেসবুকে পোস্ট আয়মান সাদিক ও এনায়েত চৌধুরীর

ফেসবুক পোস্ট  © সংগৃহীত

সরকারি চাকরির কোটা পদ্ধতির সংস্কার চাইলেন দেশের সবচেয়ে বড় অনলাইন শিক্ষাদান প্রতিষ্ঠান ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক এবং ফেসবুকে ভিডিও নির্মাতা ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষক এনায়েত চৌধুরী। আজ শনিবার (১৩ জুলাই) রাতে কোটা সংস্কার চেয়ে নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দেন তারা।

তাদের আলাদা আলাদা পোস্ট হলেও দুইজনের স্ট্যাটাসের ধরন একই। আয়মানের ফেসবুক পেজে ঢুকে দেখা যায়, তার কাভার ফটোতে কোটা সংস্কার চেয়ে একটি ব্যানার দেয়া। যেখানে লেখা রয়েছে, কোটা সংস্কার চাই। মেধা হোক সবচেয়ে বড় কোটা। আর হ্যাশট্যাগে (#QuotaMovement) লেখা রয়েছে।

অন্যদিকে, এনায়েত চৌধুরীর ফেসবুক পেজে ঢুকে দেখা যায়, তার কাভার ফটোতে কোটা সংস্কার চেয়ে একটি ব্যানার দেয়া। যেখানে লেখা রয়েছে, কোটা সংস্কার চাই। মেধা হোক সবচেয়ে বড় কোটা। আর হ্যাশট্যাগে (#QuotaMovement) লেখা রয়েছে।

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। সর্বশেষ আজ আন্দোলনরত শিক্ষার্থীরা নতুন কর্মসূচি দিয়েছেন। তারা আগামীকাল রবিবার (১৪ জুলাই) রাজধানীতে গণপদযাত্রা করে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ঘোষণা করেছেন। একই সময়ে আন্দোলনে থাকা সারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও গণপদযাত্রা করে নিজ নিজ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে তার মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবেন।