১৬ অক্টোবর ২০২২, ১৯:১৯

হ্যাকড হওয়ার ১০ মিনিটেই ইউটিউব চ্যানেল পুনরুদ্ধারের দাবি সময় টিভির

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময়  © সংগৃহীত

বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টিভির ইউটিউব চ্যানেল হ্যাকিংয়ের শিকার হয়েছে। রবিবার (১৬ অক্টোবর) দুপুর ১২:৩০ মিনিটে হঠাৎ করে হ্যাকারদের কবলে পড়ে চ্যানেলটি। সময় কর্তৃপক্ষ বিষয়টি জানার ১০ মিনিটের মধ্যে হ্যাকারদের নিয়ন্ত্রণমুক্ত করে পুনরায় সময় এর নিয়ন্ত্রণে নেয়।

নিয়ন্ত্রণে নিলেও ইউটিউব সাপোর্ট টিম থেকে বিস্তারিত তদন্তের জন্য চ্যানেলের কোন প্রকার পরিবর্তন না করার নির্দেশের কারণে নামসহ কোনো পরিবর্তন করা হবে না বলে জানিয়েছেন চ্যানেলটির সম্প্রচার ও তথ্যপ্রযুক্তি প্রধান সালাউদ্দিন সেলিম।

হ্যাকাররা চ্যানেলের নিয়ন্ত্রণ নিয়ে এর নাম বদলে ‘ইথেরিয়াম ২.০’ করে দেয় ও হোম পেইজের সকল কনটেন্ট সরিয়ে ফেলে। পাশাপাশি, হ্যাকাররা ভিডিও কনটেন্টের পেইজগুলোতে টিভি চ্যানেলটির লোগো বদলে ক্রিপ্টোমুদ্রা ইথেরিয়ামের লোগো বসিয়ে দিয়েছে।

আরও পড়ুন: ইয়েস প্রোগ্রামে আমেরিকায় পড়ার সুযোগ

ইউটিউব চ্যানেলের পাশাপাশি টিভি চ্যানেলটির মূল ওয়েবসাইট সময় নিউজ ডটটিভি-ও আক্রমণের শিকার হয়েছে বলে জানিয়েছেন সালাউদ্দিন সেলিম। তিনি আরও জানান, হ্যাকারদের নিয়ন্ত্রণমুক্ত করা হয়েছে সময় টিভি’র নিউজ পোর্টাল ‍somoynews .tv পেজটিও। হ্যাকড হওয়ার ১০ মিনিটেই ইউটিউব চ্যানেল পুনরুদ্ধার করা হয়েছে। 

উল্লেখ্য, সময় টিভি অগাস্ট মাসের শুরুতে নিজেদের প্রতিবেদনে দাবি করেছিল, দেশের টিভি মিডিয়াগুলোর মাধ্যমে পরিচালিত ইউটিউব চ্যানেলের মধ্যে সবার শীর্ষে রয়েছে তারা। ‘ভিউস, সাবস্ক্রাইবার এবং কনটেন্ট আপলোড অর্থাৎ সব দিক দিয়েই সবার শীর্ষে’ বলে জানায় তারা। বর্তমানে ইউটিউবে তাদের গ্রাহক সংখ্যা এক কোটি ৭২ লাখ।