বদলে দেওয়া যাবে ভুলে পাঠানো হোয়াটসঅ্যাপের বার্তা

পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ
পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ  © ইন্টারনেট

পরিচিতদের কাছে পাঠানো বার্তায় বিভিন্ন সময়ে ভুল হয়। অনেক সময় পড়তে হয় বিব্রতকর পরিস্থিতিতে। এ সমস্যা সমাধানে পাঠানো বার্তা ফেরানোর সুযোগ আগেই চালু করেছে হোয়াটসঅ্যাপ। তবে প্রাপক জানতে পারেন আপনি বার্তাটি ফিরিয়ে নিয়েছেন। এতেও বিব্রত হতে হয়। সে জন্য পাঠানো বার্তা সম্পাদনার সুযোগ চালু করছে তারা।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বার্তা সম্পাদনার সুযোগ দিতে ইতিমধ্যে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এডিট মেসেজ নামে এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা যেকোনো বার্তার তথ্য পরিবর্তনের পাশাপাশি বানান ঠিক করতে পারবেন। ফলে ডিলিট ফর এভরিওয়ান সুবিধার মাধ্যমে বার্তা মুছে ফেলে নতুন করে পাঠানোর প্রয়োজন হবে না।

আরো পড়ুন: আইফোন ১৪’র দামে যে ৬ দেশ ঘুরে দেখা যাবে

এরই মধ্যে অ্যান্ড্রয়েড অ্যাপের বেটা সংস্করণে এডিট মেসেজ সুবিধা যুক্ত করে চলছে পরীক্ষা। ধারণা করা হচ্ছে, শুরুতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে এ সুবিধা ব্যবহারের সুযোগ মিলবে। কবে নাগাদ চালু হবে, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

সম্প্রতি বার্তা সম্পাদনার সুযোগ চালু করার কথা জানিয়েছে টুইটারও। এডিট টুইট নামে সুবিধা চালু হলে প্রকাশ করা টুইটের বানান বা তথ্য সম্পাদনা করা যাবে। প্রাথমিকভাবে নির্দিষ্টসংখ্যক ব্যবহারকারী এ সুবিধা পাবেন।


সর্বশেষ সংবাদ