আইফোন ১৪’র দামে যে ৬ দেশ ঘুরে দেখা যাবে

আইফোনের অতীতের সিরিজগুলোর চেয়ে এবারেরটার দাম আকাশছোঁয়া!
আইফোনের অতীতের সিরিজগুলোর চেয়ে এবারেরটার দাম আকাশছোঁয়া!  © সংগৃহীত

সম্প্রতি অ্যাপল লঞ্চ করেছে তাদের বহুল প্রতীক্ষিত আইফোন ১৪ সিরিজের ফোন। এবার অ্যাপল তাদের এই নতুন সিরিজের মোবাইল ফোনে যোগ করেছে জরুরি মুহূর্তে স্যাটেলাইট সংযোগ ও কার ক্রাশ ডিটেকশন প্রযুক্তি। আইফোন ব্যবহার করার শখ সবার মনেই আছে। এরই মধ্যে হয়তো আইফোনপ্রেমীরা আপডেট এই ফোন কেনার জন্য অর্থও জমাচ্ছেন।

আইফোনের অতীতের সিরিজগুলোর চেয়ে এবারেরটার দাম আকাশছোঁয়া! বাংলাদেশি টাকায় এর দাম ১ লাখ ৪ হাজারের মতো। আপনি যদি একজন ভ্রমণ-প্রেমী হন, আর দেশে-বিদেশে ঘুরতে যাওয়ার স্বপ্ন দেখেন, তাহলে আইফোন ১৪-এর দামে ঘুরে আসতে পারেন বিশ্বের ৬ দেশ।

চলুন তবে জেনে নেওয়া যাক কোন কোন জায়গা ঘুরে দেখতে পারবেন লাখ টাকার মধ্যেই-

ভিয়েতনাম

ভিয়েতনাম প্রাকৃতিক সৌন্দর্য ও প্রাচীন মঠে পরিপূর্ণ একটি সুন্দর দেশ। এ দেশের চা সংস্কৃতি অনেক সমৃদ্ধ। আপনার পকেটে যদি লাখ-খানেক টাকা থাকে, তাহলেই ঘুরে আসতে পারবেন ভিয়েতনাম থেকে।

দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়া অন্যান্য এশিয়ান দেশগুলোর মতো পর্যটকদের কাছে জনপ্রিয় না-ও হতে পারে। তবে দেশটির প্রাকৃতিক সৌন্দর্য মুগ্ধ করবে আপনাকে। প্রাকৃতিক সৌন্দর্য ও বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্য-পূর্ণ দেশ হলো দক্ষিণ কোরিয়া। এ দেশ ঘুরে দেখার জন্যও লাখ টাকা বাজেট রাখুন।

আরও পড়ুন: বিশ্বের শীর্ষ টিকটকার খাবি লেমের প্রতি পোস্টে আয় কত জানেন?

থাইল্যান্ড

এশিয়ার অন্যতম সুন্দর এক দেশ হলো থাইল্যান্ড। এ দেশে ঘুরতে যাওয়ার জন্য অনেক পর্যটকই মুখিয়ে থাকেন। প্রাচীন মন্দির, সুন্দর দ্বীপ, সৈকতসহ নজরকাড়া সব রিসোর্ট থাইল্যান্ডের আকর্ষণ আরও বাড়িয়েছে। একই সঙ্গে থাইল্যান্ডের জুতা, ব্যাগ, কসমেটিক্সসহ জুয়েলারিরও কদর আছে। লাখ টাকা দিয়ে আপনি সহজেই ৪-৫ দিনের জন্য থাইল্যান্ড ভ্রমণ করতে পারেন।

সিঙ্গাপুর

সিঙ্গাপুর বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল দেশগুলোর মধ্যে একটি। সঠিকভাবে পরিকল্পনা করা হলে এ দেশেও খুব সহজে ভ্রমণ করতে পারেন লাখ টাকার মধ্যেই। জমকালো রাস্তাঘাট, জনপ্রিয় সব স্থাপত্য, খাবারের স্টল দিয়ে পরিপূর্ণ সিঙ্গাপুর প্রকৃতি-প্রেমী ও ভোজন রসিকদের জন্য আদর্শ এক স্থান।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়ার প্রাকৃতিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। এটি এমন এক দেশ যেখানে পাহাড়ের পাশাপাশি সমুদ্র উপভোগ করা যায়। লাখ টাকার বাজেটে আপনি ভালোভাবে ইন্দোনেশিয়া ঘুরে আসতে পারবেন। সেখানকার বালি বিশ্বের সেরা সমুদ্রসৈকতগুলোর মধ্যে অন্যতম।

শ্রীলঙ্কা

লাখ টাকা বাজেটে আপনি সহজেই শ্রীলঙ্কা ভ্রমণ করতে পারবেন! গ্রীষ্মমণ্ডলীয় আড়ম্বরপূর্ণ এ দেশে বাসস্থান, খাবার ও পরিবহন বেশ সস্তা। তাই লাখ টাকা বাজেটের মধ্যে খুব সহজেই ঘুরে আসতে পারেন শ্রীলঙ্কা।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া


সর্বশেষ সংবাদ