৯৯৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত মাউশির

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৯৯৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাউশি। নতুন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মধ্যে রয়েছেন স্কুল পর্যায়ের ৭৩২ জন এবং কলেজ পর্যায়ের ২৬৩ জন। 

শনিবার (১৭ জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক জানান এক এমপিও কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, রুটিন ওয়ার্কের অংশ হিসেবে এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ৯৯৫ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত হয়েছে। 

মাউশি থেকে জানা যায়, স্কুল পর্যায়ে রয়েছেন বরিশাল অঞ্চলের ৩৯ জন, চট্টগ্রাম অঞ্চলের ১০৭ জন, কুমিল্লা অঞ্চলের ৬২ জন, ঢাকা অঞ্চলের ১০১ জন, খুলনা অঞ্চলের ১০৩ জন, ময়মনসিংহ অঞ্চলের ১২০ জন, রাজশাহী অঞ্চলের ১৫৬ জন, রংপুর অঞ্চলের ২৫ জন এবং সিলেট অঞ্চলের ১৮ জন শিক্ষক-কর্মচারী।

অপরদিকে কলেজ পর্যায়ে রয়েছেন বরিশাল অঞ্চলের ১৭ জন, চট্টগ্রাম অঞ্চলের ১৮ জন, কুমিল্লার ৯ জন, ঢাকার ৩৩ জন, খুলনার ৪১ জন, ময়মনসিংহ অঞ্চলের ৩০ জন, রাজশাহীর ৪৫ জন, রংপুরের ৬৩ জন এবং সিলেট অঞ্চলের ১৮ জন শিক্ষক-কর্মচারী।


সর্বশেষ সংবাদ