টিকা না নেওয়া শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর  © ফাইল ফটো

সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত যেসব শিক্ষক-কর্মচারী এখনো করোনা ভাইরাসের টিকা নেননি কিংবা সুরক্ষা সেবা অ্যাপে নিবন্ধন করেননি তাদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। টিকা না নেয়া শিক্ষক-কর্মচারীদের নির্ধারিত গুগল ফরমে তথ্য অন্তর্ভুক্ত করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মার্চ) মাউশি পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়েছে, যেসব শিক্ষক-কর্মচারীর বয়স ৪০ বছরের নিচে, যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেনি তাদের আগামী ২২ মার্চের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে আদেশে বলা হয়েছে। শিক্ষকদের এই লিংকে (forms.gle/nGYYzSsEYy6MFTZ89) প্রবেশ করে আগামী ২২ মার্চ এর মধ্যে তথ্য হালনাগাদ করতে হবে।

আদেশে আরও বলা হয়, স্কুল-কলেজের সকল শিক্ষক-কর্মচারীদের করোনা টিকা গ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু ৪০ বছরের নিচে বেশ কিছু শিক্ষক-কর্মচারী নিবন্ধন করতে সমস্যায় পড়েছেন।

শিক্ষকদের এই লিংকে (forms.gle/nGYYzSsEYy6MFTZ89) প্রবেশ করে তথ্য হালনাগাদের পর সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd ) নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে করোনা টিকা রেজিস্ট্রেশন করতে পারবেন।

এর আগে শিক্ষা মন্ত্রণালয় গত ১ মার্চ মাধ্যমিকের সব শিক্ষকদের টিকা দেওয়ার লক্ষ্যে জরুরি ভিত্তিতে তালিকা চায়। সেই তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়ার পর শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত করা হয়। এরপর থেকে ৪০ বছরের কমবয়সী শিক্ষকেরা নিবন্ধন করা পারছেন। এরপরও অনেকে নানা সমস্যা কারণে ৪০ বছরের কম বয়সী শিক্ষকদের নিবন্ধন করতে পারেনি কিংবা করেননি।


সর্বশেষ সংবাদ