এমপিওভুক্ত বিদ্যালয়ে কর্মরত তিন বিষয়ের শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

  © লোগো

দেশের এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান ‘নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে’ সমাজবিজ্ঞান, বাংলা ও ইংরেজি বিষয়ের পদ/কর্মরত শিক্ষকের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এমপিও জনবল কাঠামাে অনুযায়ী, এসব প্রতিষ্ঠানে অনুমােদিত পদ কতটি, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে ই-মেইলে প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) মাউশির শিক্ষা কর্মকর্তা (মাধ্যমিক-১) চন্দ্র শেখর হালদার স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশনা দেওয়া হয়। স্মারকের অনুলিপি সকল অঞ্চলের উপ-পরিচালক, জেলা ও উপজেলা শিক্ষা অফিসার. প্রতিষ্ঠান সভাপতি ও প্রধান শিক্ষকের নিকট পাঠানো হয়েছে।

স্মারকের বলা হয়, “এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ের শিক্ষকদের তথ্যাদি প্রেরণ প্রসঙ্গে: উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, এমপিওভুক্ত নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা, ইংরেরি ও সমাজবিজ্ঞান বিষয়ে কতজন শিক্ষকের অনুমােদিত পদ রয়েছে এবং উক্ত পদের বিপরীতে বিধি মােতাবেক নিয়ােগপ্রাপ্ত হয়ে এমপিওভুক্ত হতে পারেনি তার তথ্যাদি জানা প্রয়ােজন।”

“এ অবস্থায়, মাধ্যমিক পর্যায়ে পাঠদানকৃত কিন্তু শুধুমাত্র নিম্ন মাধ্যমিক পর্যায় এমপিওভুক্ত এমন শিক্ষাপ্রতিষ্ঠানে বাংলা, ইংরেজি ও সমাজবিজ্ঞান বিষয়ে জনবল কাঠামাে অনুযায়ী অনুমােদিত পদ কতটা, কর্মরত আছে কতজন, শূন্য পদ কতটি এবং কতজন এমপিওভুক্ত হতে পারেনি তা সংযুক্ত ছকে আগামী ১৭ জানুয়ারির মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।”

আওতাধীন প্রতিষ্ঠানের তথ্যাদি তিন কর্মদিবসের মধ্যে ই-মেইলে (eodshesecondary1@gmail.com) প্রেরণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ