এমপিও কমিটির সভা রবিবার

  © লোগো

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তি সংক্রান্ত কমিটির সভা আগামী রবিবার (১৭ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। সভায় নতুন নিয়োগ পাওয়া বেসরকারি শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালকের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তিনজন প্রতিনিধি, পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতর থেকে একজন, মাউশির নয়টি অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালকসহ ৩০ জনেরও বেশি কর্মকর্তা অংশ নেবেন।

মাউশি সূত্র জানায়, গত কয়েক মাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন তাদের এমপিওভুক্তির বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া আদালতে মামলা-মোকদ্দমার কারণে পেন্ডিং থাকা এমপিওর আবেদনগুলোর বিষয়েও সিদ্ধান্ত হবে। এমপিও চেয়ে আবেদন করা শিক্ষক-কর্মচারীদের আবেদন এ সভায় নিষ্পত্তি করা হবে।

শিক্ষা অধিদফতরে অনুষ্ঠিতব্য এ সভায় এমপিওর আওতাভুক্ত শূন্যপদে কর্মরত ইনডেক্সবিহীন শিক্ষকদের এমপিওভুক্তি, ইনডেক্সধারী প্রতিষ্ঠান প্রধান ও সহ-প্রধানদের অভিজ্ঞতার উচ্চতর স্কেল, সহকারী অধ্যাপক পদের স্কেল, বিএড স্কেল, সহকারী গ্রন্থাগারিক পদের এমপিওসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

জানা যায়, নতুন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের যেসব শিক্ষক কর্মচারী-এমপিওর আবেদন করেছেন, তাদের এমপিওভুক্তির আবেদনও সভায় নিষ্পত্তি করা হবে।


সর্বশেষ সংবাদ