শিক্ষাপ্রতিষ্ঠানে শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর  © ফাইল ছবি

দেশের সকাল সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষা সংশ্লিষ্ট দফতরে আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস পালনের নির্দেশ দেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) পক্ষ থেকে এ নির্দেশনা দেয়া হয়।

বুদ্ধিজীবী দিবস পালনের সিদ্ধান্তটি দিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি। এর আগে গত ১৬ নভেম্বর এই কমিটির আহ্বায়ক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সই করা চিঠিতে শহীদ বুদ্ধিজীবী দিসব পালনের নির্দেশনা দেওয়া দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির নির্দেশে ১৪ ডিসেম্বের শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হবে। দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও অফিস ও সংস্থাকে এ দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় পালনে মাঠ পর্যায়ের কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের এই নির্দেশনা মেনে দিবসটি পালন করতে হবে।

মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির চিঠিটি সব সরকারি বেসরকারি স্কুল-কলেজে পাঠানো হয়েছে। চিঠির নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ও মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ