বঙ্গবন্ধুর ছবি আঁকাই বাপ্পার নেশা

 প্রতিভা
বাপ্পা ব্যানার্জী  © সংগৃহীত ছবি

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সবুজবাগ এলাকার বাবুল ব্যানার্জীর ছেলে বাপ্পা ব্যানার্জী (১৩)। সরকারি নলছিটি মার্চেন্টস্ মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র সে। বাপ্পা ব্যানার্জীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ছবি আঁকা এখন নেশা হয়ে গেছে।

সময় পেলেই রং তুলি আর পেন্সিল দিয়ে ছবি আঁকেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনাদর্শ অন্তরে ধারণ করেন বলেই তিনি বঙ্গবন্ধুর ছবি আঁকতে ভালোবাসেন। আর সেই ভালোবাসা থেকে মুজিব শতবর্ষে এঁকেছেন জাতির পিতার নানা আঙ্গিকের ছবি।

আরও পড়ুন: গবেষণায় সবচেয়ে বেশি ব্যয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের

এ বিষয়ে বাপ্পা ব্যানার্জী বলেন, ছোটবেলা থেকেই ছবি আঁকতে ভালোবাসি। ছবি আঁকা আমার পেশা নয়, আমার নেশা হয়ে গেছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে ভালোবেসে তার ছবি আঁকা শুরু করি। বঙ্গবন্ধুকে ধারণ করে তার গৌরবোজ্জ্বল চেতনা নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতেই আমার এই প্রচেষ্টা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটা স্বাধীন বাংলাদেশের, একটা স্বনির্ভর বাংলাদেশের। তাই তাকে ভালোবেসে আমার ছবি আঁকা। বড় হয়ে একজন চিত্র শিল্পী হতে চাই।

আরও পড়ুন: অনার্সে সেকেন্ড ক্লাস পেলেও মাস্টার্সে ফার্স্ট ক্লাস পেলেন সাদ্দাম

বাপ্পার শিক্ষক মশিউর রহমান জানান, এই প্রতিভা দেখে আমরা খুশি। ছবি আঁকা সত্যিই অনেক প্রতিভার ব্যাপার। আমরা তার এই প্রতিভাকে সাধুবাদ জানাই। দোয়া করি সে যেন অনেক বড় শিল্পী হতে পারে।

বাপ্পার মা শিপ্রা ব্যানার্জী বলেন, আমার ছেলে নানা প্রতিভার অধিকারী হলেও সে বঙ্গবন্ধুর ছবি আঁকতে সবচেয়ে বেশি ভালোবাসে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ তার কাছে সেরা। আমরা তাকে নিয়ে গর্ববোধ করি। তার আঁকা অধিকাংশ চিত্রই হলো বঙ্গবন্ধুকে নিয়ে।

 


সর্বশেষ সংবাদ