ইবিতে ‘ক্যালিগ্রাফিতে স্বাধীনতা’ শীর্ষক প্রতিযোগিতা

সুকুমার বৃত্তি
  © টিডিসি ফটো

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সৃজনশীল শিক্ষার্থীদের জন্য আয়োজন করেছে ‘ক্যালিগ্রাফিতে স্বাধীনতা’ শীর্ষক এক প্রতিযোগিতার আয়োজন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন বুনন। প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুকদের আগামী ১২ এপ্রিলের মধ্যে ক্যালিগ্রাফি পাঠাতে হবে।

প্রতিযোগিতার আয়োজকরা জানান, ‘ক্যালিগ্রাফিতে স্বাধীনতা’ শীর্ষক প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে অধ্যয়নরত সকল শিক্ষার্থী অংশ নিতে পারবে। প্রতিযোগীকে মহান স্বাধীনতা সম্পর্কিত ক্যালিগ্রাফি করতে হবে ও বাক্যটি সর্বনিম্ন ৭ শব্দ ও সর্বোচ্চ ২১ শব্দের মধ্যে হতে হবে। গ্রাফিক্সের সাহায্য ছাড়ায় নিজ হাতে কলমে যেকোন রং ব্যবহার করে ক্যালিগ্রাফি করতে হবে। ক্যালিগ্রাফির ছবি তুলে বুননের ফেসবুক পেইজে মেসেজ করে পাঠানো যাবে।

ক্যালিগ্রাফি পাঠানোর সময় প্রতিযোগীর পূর্ণাঙ্গ নাম, পড়াশুনা ও যোগাযোগের জন্য মোবাইল নম্বর সংযুক্ত করতে হবে বলেও জানিয়েছেন আয়োজকের। বিচারকদের মতামতের ভিত্তিতে সেরা ৩ জনকে পুরস্কৃত করা হবে।

এ বিষয়ে সংগঠনটির সভাপতি ইযাবুল বারী বলেন, ‘স্বেচ্ছাসেবী সংগঠন ‘বুনন’ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার ‘ক্যালিগ্রফি স্বাধীনতা’ শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করেছে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে অংশগ্রহণ করার আহবান করছি।’

উল্লেখ্য, নিজ হাতে কলমে তৈরি ক্যালিগ্রাফি ইমেইলে ([email protected]) বা ফেসবুক পেইজের ইনবক্সে এ পাঠাতে হবে। এছাড়া প্রতিযোগিতা সংক্রান্ত যেকোন তথ্যের জন্য ০১৩১৬৮১৮৮৬৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ