১৮ জুন ২০২০, ২০:০৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী খুন

মেহেদী মোস্তফা  © ফাইল ফটো

তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন এক শিক্ষার্থীকে হত্যা করেছে তারই এক চাচাতো ভাই। বৃহস্পতিবার সকাল ১১টার দিকে টাঙ্গাইলের ভূঞাপুরে এ ঘটনা ঘটে। নিহত ওই শিক্ষার্থীর নাম মেহেদি মোস্তফা। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষের ছাত্র তিনি।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, আম পারাকে কেন্দ্র করে মেহেদি এবং তার চাচাতো ভাই জিহাদের মধ্যে ঝগড়া হয়। এ সময় রাগের মাথায় পাশে থাকা দা দিয়ে রাজীব মেহেদিকে আঘাত করে। মেহেদির চিৎকারে বাসার অন্য লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৫টার দিকে মেহেদি মারা যায়।

ওসি আরো বলেন, লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আমরা আসামিকে ধরতে সর্বোচ্চ চেষ্টা করছি। হত্যার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মেহেদি খুন হয়েছে। সামান্য আম পারাকে কেন্দ্র করে এমন ঘটনা মেনে নেওয়া যায়না। বিষয়টি অবশ্যই অনাকাঙ্খিত। আমরা প্রশাসনের সাথে কথা বলে দোষীদের শাস্তি নিশ্চিতে যা করা দরকার সেটাই করব।