ঢাবিতে খাবারের মান উন্নয়নে ছাত্র অধিকার পরিষদের ৬ প্রস্তাব

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে খাবারের মান উন্নয়নে ছয়টি প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। আজ মঙ্গলবার ক্যাম্পাসের বিভিন্ন দোকান মালিক ও তাদের প্রতিনিধিদের সাথে কথা বলে এই প্রস্তাব দেন তারা।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা দোকানিদের সাথে কথা বলতে যান। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরও তাদের সাথে ছিলেন।

জানতে চাইলে ভিপি নুর দ্যা ডেইল ক্যাম্পাসকে বলেন, ঢাবির এক ছাত্রী আমাদের জানায়, লাইব্রেরির সামনের চায়ের দোকানের কাপ ভালভাবে পরিষ্কার করা হয় না। এছাড়া খাবারের মান নিয়েও আমাদের কাছে আগে থেকেই অভিযোগ ছিল। তাই বিভিন্ন দোকানিদের সাথে কথা বলেছি। তাদেরেকে পরিষ্কার-পরিচ্ছন্ন অবস্থায় খাবার পরিবেশনের কথা বলেছি। এছাড়া আমাদের কাছে খাবারের যে বিষয়গুলো খটকা লেগেছে সেগুলো শুধরে নিতে তাদেরকে প্রস্তাব দিয়েছি।

এ বিষয়ে ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক হাসান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে আমরা আজ দোকানদারদের ছয়টি প্রস্তাব দিয়েছি। সেগুলো হলো- দোকানের খাবারের মান আরো উন্নত করতে হবে। লাইব্রেরির সামনের চায়ের দোকান, হাকিম এবং মিলনের চায়ের দোকানের চায়ের মান খুবই খারাপ। তারা আগামীকাল থেকে চায়ে লেবু এবং হালকা মসলাসহ চা যাতে ভালো হয় সেভাবে চা বানাবেন বলে নিশ্চয়তা দিয়েছেন।দোকানের সামনে খাবারের পর প্লেট গুলো যত্রতত্র ফেলে রাখে মানুষজন এতে কুকুর বিড়াল মুখ দেয়, সেজন্য দোকান গুলোর সামনে বড় কন্টেইনার রাখা হবে, যাতে সকলে খাবারের পর প্লেটগুলো সেই কন্টেইনারে রাখে। খাবার পরিবেশনের জায়গা সব সময় পরিষ্কার রাখতে হবে। সামনে যাতে মশা-মাছি না বসতে পারে। দোকানে সময় অন্তর অন্তর জীবাণুনাশ স্প্রে দিতে হবে এবং দোকানের হাত পরিষ্কারের জায়গায় অবশ্যই অবশ্যই হ্যান্ডওয়াশ কিংবা সাবান রাখতে হবে। এটা খুবই জরুরি কারণ করোনা আতঙ্কে সকলের জন্য পরিষ্কার থাকাটা জরুরি।

এসময় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক, মুহাম্মদ রাশেদ খাঁন, সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লাসহ সংগঠনের নেতৃবৃন্দ।


সর্বশেষ সংবাদ