ঢাবির ‘ঘ’ ইউনিটে প্রথম তা’মীরুল মিল্লাতের আব্দুল্লাহ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভূক্ত ‘ঘ’ ইউনিটে মানবিক বিভাগের প্রথম হয়েছেন তামীরুল মিল্লাত কামিল মাদ্রাসার ছাত্র আব্দুল্লাহ। তার রোল নম্বর ৫৯৫৯৫০। মোট ২০০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ১৮০.৬৫। এরমধ্যে জিপিএর ভিত্তিতে ৮০ নম্বরের মধ্যে পেয়েছেন ৮০।

এছাড়া এমসিকিউ অংশে ৭৫ এর মধ্যে পেয়েছেন ৭০.৬৫। আর লিখিত ৪৫ এর মধ্যে পেয়েছেন ৩০। তার পিতা সাইয়িদ সাখাওয়াতুল ইসলাম এবং মাতা আন্জুমানয়ারা খাতুন। তিনি তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসার টংগী ক্যাম্পাস থেকে দাখিল ও আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর ‘খ’ ইউনিটেও তিনি ৫ম হয়েছিলেন। তার রোল নম্বর ৩৩৯৬৬৯। সর্বমোট প্রাপ্ত নম্বর ১৭৭.২৫।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় এ ফল প্রকাশ করা হয়। এ বছর ‘ঘ’ ইউনিটে পাসের হার ১৩.২৬ শতাংশ। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, এবার মোটা আবেদনকারী ৯৭ হাজার ৫০৬ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৪ হাজার ১৭৭জন। পাস করেছেন ১১ হাজার ১৫৮জন। লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করা হয়েছে ১২ হাজার ৬৬৭ জনের।

পাস শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের ৮ হাজার ৪৮৫জন, ব্যবসায় শিক্ষার ২ হাজার ১০৪জন এবং মানবিকের ৫৬৯জন রয়েছেন। ‘ঘ’ ইউনিটের মোট এক হাজার ৫৬০টি আসনের মধ্যে বিজ্ঞানের জন্য এক হাজার ৯৭টি, ব্যবসায় শিক্ষার জন্য ৪১০টি এবং মানবিকের জন্য ৫৩টি আসন বরাদ্দ রয়েছে।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA <Roll no> 16321 টাইপ করে ১৬৩২১ নম্বরে Send করে ফিরতি SMS এ ফলাফল জানা যাবে। উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৯৭ হাজার ৫০৫ জন। এ বছর ‘ঘ’ ইউনিটে এক হাজার ৫৬০টি আসনের বিপরীতে তারা পরীক্ষায় অংশ নেন।


সর্বশেষ সংবাদ