বিতর্কে বাংলাদেশ ইউনিভার্সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন গ্রিন ইউনিভার্সিটি

ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায়  চ্যাম্পিয়ন হয়েছে গ্রিন ইউনিভার্সিটি
ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে গ্রিন ইউনিভার্সিটি  © টিডিসি ফটো

বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত ইউসিবি ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে গ্রিন ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব। প্রতিযোগিতায় রানার আপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি। রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) সম্প্রতি এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতায় বিজয়ী দল থেকে গ্রিন ইউনিভার্সিটির মো. সোহানুর রহমান, অমিতাভ রায় চৌধুরী, তানজীর আহমেদ, আহমেদ জুবায়ের ও বিবেক চন্দ্র দে অংশ নেন। তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সি এম শফি সামি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দলের হাতে চাম্পিয়ন ট্রাফি ও সনদ তুলে দেন।

এদিকে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম, ক্লাব মডারেটর হাসান আল জুবায়ের রনিসহ অন্যান্যরা।

আরও পড়ুন: বিতর্কে সাউথ ইস্টকে হারাল নজরুল বিশ্ববিদ্যালয়

উপাচার্য বলেন, গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অতীতেও জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে। এবারও তারা সেই ধারাবাহিকতা রক্ষার মাধ্যমে মেধা ও সামর্থ্যরে প্রমাণ দিয়েছে। বিজয়ীদের উত্তোরত্তর সাফল্য কামনা করেন তিনি।

ডিবেট ফর ডেমোক্রেসির সভাপতি হাসান আহমেদ চৌধুরীর কিরণের সভাপতিত্বে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় অধ্যাপক আবু মোহাম্মদ রইস, ড. এস এম মোর্শেদ, সাংবাদিক ড. শাকিলা জেসমিন ও সাংবাদিক আঙ্গুর নাহার মন্টি বিচারকের দায়িত্ব পালন করেন।


x

সর্বশেষ সংবাদ