‘ইউসিবি ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এনইউবি

ডিবেটিং
বিতর্ক প্রতিযোগিতা  © টিডিসি ফটো

‘পুঁজি বাজারের স্থিতিশীলতা রক্ষায় বিনিয়োগকারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ’ শীর্ষক বিশ্ববিদ্যালয় পর্যায়ে আয়োজিত ‘ইউসিবি ছায়া সংসদ’ বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিকে (ইডাব্লিউইউ) হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ (এনইউবি)।

শনিবার (৫ জুন) রাজধানীর তেজগাঁওয়ের বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। যৌথভাবে প্রতিযোগিতার আয়োজন করে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলা। এনইউবির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

আরো পড়ুন যে কারণে এখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে নয় পরামর্শক কমিটি

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র সভাপতি হাসান আহমেদ চৌধুরীর কিরণ।

এ বিষয়ে নর্দান ইউনিভার্সিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ বলেন, আমাদের শিক্ষার্থীরা বিতর্ক অঙ্গনে বরাবরই ভালো। তাদের বিতর্কের প্রতি প্রেম ও সুস্থ প্রতিযোগিতার মানসিকতাই আসলেই মনমুগদ্ধকর। আমি ডিবেট টিমের উত্তোরত্তর সাফল্য কামনা করছি।

বিজয়ী দলকে অভিনন্দন জানিয়েছেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন ও রেজিস্ট্রার কমোডর এম. মুনিরুল ইসলাম।

এ বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে অংশ নেয় নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ আর বিরোধী দল হিসেবে ছিলো ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি।


মন্তব্য

x