ডিবেটিং ক্লাবে সম্মাননাসূচক পদ পেলেন সেই বুয়েটছাত্র ফারদিন

  © ফাইল ছবি

সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ডিবেটিং ক্লাবের ২০২৩-২৪ সেশনের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। গত সোমবার (২৬ জুন) ক্লাবের ফেসবুক পেজে আনুষ্ঠানিকভাবে এই কমিটি ঘোষণা করা হয়েছে।

এই সেশনের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ইসমাম তাসনিম এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন দ্রুব কামাল। ভোটাভুটির মাধ্যমে ২০২৩-২৪ সেশনের এই কার্যকরী কমিটি নির্বাচিত হয়েছে বলে জানায় ডিবেটিং ক্লাব।

এদিকে, ঘোষিত এই কমিটিতে গত বছর নভেম্বরে মারা যাওয়া বুয়েটছাত্র ফারদিন নুর পরশকে ‘সম্মাননাসূচক সহ-সভাপতি’ পদে রাখা হয়েছে। তার এই অকালে চলে যাওয়ার স্মরণে বুয়েট ডিবেটিং ক্লাবের ২০২৩-২৪ সেশনের কার্যকরী কমিটিতে এই পদ দেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি। 

জানা যায়, বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং তৃতীয় বর্ষের ছাত্র ফারদিন গত বছরের ৪ নভেম্বর বেলা ৩টার দিকে বুয়েটের উদ্দেশে বাসা থেকে বের হন। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। ঘটনার পরদিন ৫ নভেম্বর বিকালে তার বাবা নুরুদ্দিন রামপুরা থানায় সাধারণ ডায়েরি করেন।

পরে ৭ নভেম্বর সন্ধ্যায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদী থেকে নৌপুলিশ সদস্যরা তার লাশ উদ্ধার করেন। প্রথম দিকে এটি হত্যাকাণ্ড বলা হলেও একমাস তদন্তের পর গোয়েন্দা পুলিশ ও র‌্যাব জানায়, বুয়েটছাত্র ফারদিন নূর পরশ আত্মহত্যা করেছেন।


সর্বশেষ সংবাদ