জেল হত্যা দিবস উপলক্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা

জেল হত্যা দিবস উপলক্ষে নজরুল বিশ্ববিদ্যালয়ে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা
নজরুল বিশ্ববিদ্যালয়ে বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা  © টিডিসি ফটো

জাতীয় চার নেতার স্মরণে ১ম জেল হত্যা দিবস বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি। 

রবিবার (০৬ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কবি নজরুল ভাস্কর্যে ‘বুলেট কিংবা কবিতায়’ বিষয়ের উপর প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নিজাম উদ্দিন, দ্বিতীয় স্থানে পপুলেশন সায়েন্স বিভাগের শিক্ষার্থী খলিদ সাইফুল্লাহ এবং যৌথভাবে তৃতীয় স্থান অর্জন করেন পপুলেশন সায়েন্স বিভাগের সামিয়া জামান, লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের জহুরা আক্তার ও মেহনাজ আক্তার।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবির ভর্তি শুরু, শেষ ১২ নভেম্বর

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ও ডিবেটিং সোসাইটির সভাপতি ড. তপন কুমার সরকার। এতে উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট মাসুম হাওলাদার, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ইমু, পপুলেশন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক তারিফুল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জান্নাতুল নাঈম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ডিবেটিং সোসাইটির জেনারেল সেক্রেটারি (জিএস) মেহেদী হাসান অনিক। আয়োজনটি সম্পর্কে তিনি বলেন, যুক্তি, মেধা ও মননের চর্চায় নজরুল তীর্থে ডিবেটিং সোসাইটি অন্যতম। জেল হত্যা দিবস উপলক্ষে প্রথমবারের মতো বারোয়ারী বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। ডিবেটিং সোসাইটির উদ্যোগে প্রতিবছর জাতীয় চার নেতার স্মরণে এই প্রতিযোগিতা আয়োজনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। 

অনুষ্ঠানে সঞ্চালনা করেন ডিবেটিং সোসাইটির অর্গানাইজিং সেক্রেটারি (সামাজিক বিজ্ঞান অনুষদ) রুমন হাসান।


সর্বশেষ সংবাদ