গুচ্ছ ভর্তি পরীক্ষা: পাবিপ্রবির ছাত্রলীগ নেতার বাইক সার্ভিস সেবা

"জয় বাংলা বাইক সার্ভিস"  © টিডিসি ফটো

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের মানবিক বিভাগের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত দেশের ১৯টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অধীন একযোগে এই পরীক্ষা নেওয়া হয়। সেই ধারাবাহিকতায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ সর্বমোট ৪টি কেন্দ্রে ৫ হাজারের বেশি পরিক্ষার্থী মানবিক বিভাগে (বি ইউনিট) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সরেজমিনে দেখা যায়, সকাল থেকে অভিভাবকদের সঙ্গে পরীক্ষার্থীরা কেন্দ্রে আসতে শুরু করেছেন। বিশ্ববিদ্যালয়ের স্কাউট সদস্যরা পরীক্ষার্থীদের নির্দিষ্ট আসনে যেতে সাহায্য করছেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সদস্যদের সঙ্গে পুলিশ ও অন্য নিরাপত্তা সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় ভর্তি-ইচ্ছুক এক শিক্ষার্থী কেন্দ্র ভুল করলে পাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নাইমুর নাহিদ ইমন সেই শিক্ষার্থীকে নিজস্ব উদ্যোগে ভর্তি পরীক্ষার কেন্দ্রে পৌঁছে দেন।

এ সময় পাবিপ্রবি শাখা ছাত্রলীগের  সাবেক সাংগঠনিক সম্পাদক নাইমুর নাহিদ ইমন  ভর্তি পরীক্ষার্থীদের মাঝে সুপেয় পানি, কলম প্রদানসহ ব্যতিক্রম "জয় বাংলা বাইক সার্ভিস" সেবা চালু রাখেন।

এ সময় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  নাইমুর নাহিদ ইমন বলেন, ‘বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম পাবিপ্রবি। আমরা পাবিপ্রবি শাখা ছাত্রলীগ গত ৩ দিন যাবৎ ভর্তি পরীক্ষার্থীদের কাজ করেছি। যার ফলস্বরূপ আজ সুপেয় পানি, কলম, বাইক সার্ভিস সেবাসহ সকল প্রকার সাহায্য করতে সক্ষম হই। যা সবসময় অব্যাহত থাকবে। জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবে এবং তাদের সেবায় নিয়োজিত থাকবে। বিভিন্ন শিক্ষার্থী কেন্দ্র ভুল করে ফেলছেন তাদের আমরা নিজস্ব উদ্যোগে কেন্দ্রে পৌছে দিচ্ছি।’

এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এবং ইঞ্জিনিয়ারিং শাখা ছাত্রলীগের সভাপতি মো: ফজলে রাব্বি চৌধুরী দ্বীপ, সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদ ইবনে সাব্বির, ইঞ্জিনিয়ারিং অনুষদ সহ সভাপতি সৌভিক, আফতাব সহ ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময়  ইমনের  মানবিক কাজের জন্য ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের অভিভাবকেরা প্রশংসা করেব এবং ভবিষ্যতেও ইমন যেন এমন কার্যক্রম অব্যাহত রাখেন সেজন্য অনুপ্রেরণা যোগান।


সর্বশেষ সংবাদ