১০ আগস্ট ২০২২, ১৭:৩৬

চাকরির লোভ দেখিয়ে দুই বোনকে ভারতের যৌনপল্লীতে বিক্রি

নারী পাচার চক্র  © সংগৃহীত

বাংলাদেশ থেকে দুই বোনকে বেশি বেতনের চাকরির লোভ দেখিয়ে ভারতে নিয়ে সেখানকার যৌনপল্লীতে বিক্রি করে একটি নারী পাচার চক্র। ভারতে নারী পাচার চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে সিআইডি। গ্রেপ্তারকৃতরা হলেন- রানা আহমেদ, মো. সুজন মিয়া, মো. সাহাবুদ্দীন এবং নাইমুর রহমান।

বুধবার (১০ আগস্ট) ক্রাইম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. নজরুল ইসলাম সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান।

নজরুল ইসলাম বলেন, তারা জরিনা (ছদ্মনাম) ও শিউলি (ছদ্মনাম) নামের দুই বোনকে বেশি বেতনের প্ররোচনায় ঝিনাইদহের মহেশপুর থানার বাঘাডাঙ্গা সীমান্ত দিয়ে ২০২১ সালের ৪ মে অবৈধভাবে ভারতে পাচার করেন। ভারতে অবস্থানরত সহযোগীদের সহায়তায় দুই বোনকে পতিতালয়ে বিক্রি করা হয়। সেখানে দুই বোন যৌন নির্যাতনের শিকার হন। পরবর্তীতে যৌনপল্লী থেকে পালিয়ে ভারতীয় পুলিশের সহায়তায় এই দুই বোন এ বছরের ২২ মার্চ বাংলাদেশে ফেরত আসেন ও আদালতে জবানবন্দি দেন।

আরও পড়ুন: ‘বুলবুলিতে ধান খেয়েছে, খাজনা দিবো কিসে?’

সিআইডি জানায়, সংসার করা ইউসুফের উদ্দেশ্য ছিল না। ভারতে পাচার করার জন্যই তিনি বিয়ে করেন। ইউসুফই তার স্ত্রী ও শ্যালিকাকে দালালের কাছে তুলে দেয়। টাকার লোভে স্ত্রী এবং শ্যালিকাকে ভারতে পাঠাতে দালালদের হাতে তুলে দেন ইউসুফ নামে এক ব্যক্তি।

তিনি আরও বলেন, আমরা তদন্ত করে দেখেছি তারা দুই বোনকে ভারতে পাচার করে আর্থিকভাবে লাভবান হয়েছেন। গ্রেপ্তার চার আসামির বিরুদ্ধে একাধিক মামলার তদন্ত চলছে। আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। যারা যারা জড়িত থাকবে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।