০৪ আগস্ট ২০২২, ২১:৩৯

ভোলা সদর থানার ওসিসহ ৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা

সদর থানার ওসি  © ফাইল ছবি

ভোলায় বিএনপির সমাবেশে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহতের ঘটনায় ভোলা সদর মডেল থানার ওসি মো. আরমান হোসেনকে প্রধান আসামি করে পুলিশের ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে ভোলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন নিহতের স্ত্রী খাদিজা বেগম।

এ মামলায় সদর মডেল থানার ওসি (তদন্ত) আরমান হোসেনকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া মামলায় আরো ৩৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। বিচারক এজাহারটি গ্রহণ করে নিহতের ময়নাতদন্ত রিপোর্ট ও সুরতহাল রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন: এবার মায়ের জন্য পাত্র চেয়ে মেয়ের বিজ্ঞাপন

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমিরুল ইসলাম বাছেত এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৩১ জুলাই বিএনপির বিক্ষোভ সমাবেশে আবদুর রহিম নিহত হন। দলীয় কর্মসূচিতে অংশগ্রহণের পর পুলিশের গুলিতে তার মৃত্যু হয় দাবি করে নিহতের স্ত্রী বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দাখিল করেন। ওই মামলায় ভোলা সদর মডেল থানার ওসি (তদন্ত) আরমান হোসেনসহ ৩৬ জনকে আসামি করা হয়েছে। আসামিরা সবাই পুলিশ সদস্য।

তিনি আরো জানান, তারা সুষ্ঠু বিচারের স্বার্থে পুলিশ ছাড়া অন্য কোনো সংস্থার মাধ্যমে মামলাটি তদন্ত করার দাবি জানান। বিচারক তাদের আরজি শুনে আগামী ৮ আগস্টের মধ্যে ময়নাতদন্ত রিপোর্ট ও লাশের সুরতহাল রিপোর্টসহ প্রয়োজনীয় নথিপত্র আদালতে দাখিলের আদেশ দেন।