ওসমানী মেডিকেলের দুই ছাত্রকে কোপানোর অভিযোগে ছাত্রলীগ কর্মী গ্রেফতার

গ্রেফতার দিব্য সরকার
গ্রেফতার দিব্য সরকার  © সংগৃহীত

সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় মূল অভিযুক্ত দিব্য সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৩ আগস্ট) রাত ১টার দিকে শহরতলীর শাহপরাণ এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। আজ বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে আদালতে পাঠানো হবে তাকে।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের। দিব্য নগরীর কাজলশাহ ৫২ নম্বর বাসার রমনীকান্ত সরকারের ছেলে। সে মহানগর ছাত্রলীগের কর্মী বলে জানা গেছে।

আশরাফ উল্যাহ তাহের বলেন, হামলার পরই দিব্য আত্মগোপনে চলে যায়। গ্রেফতার এড়াতে সে স্থান পরিবর্তন করে একাধিকবার। সম্ভাব্য কিছু জায়গা নজরদারিতে রেখে বুধবার রাতে দিব্যকে গ্রেফতার করে পুলিশ।

গত রোববার দুপুরে রোগীর দুই স্বজনের সঙ্গে ইন্টার্ন চিকিৎসক ইমন আহমদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তাদেরকে পুলিশে সোর্পদ করেন চিকিৎসকরা। প্রশাসনের হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়। পরদিন সোমবার রাত ৮টার দিকে ইন্টার্ন চিকিৎসক ইমন ও তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথের ওপর হামলার ঘটনা ঘটে।

আহতাবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে সোমবার রাতে ধর্মঘটের ডাক দেন ইন্টার্ন চিকিৎসকরা। তারা জরুরি, হৃদরোগ ও বর্হিবিভাগ ছাড়া সব বিভাগে সেবা বন্ধ করে দেন। এ ছাড়া কলেজের সামনের সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন তারা।

আরো পড়ুন: ঢাবি ছাত্রকে পেটালেন জেলা ছাত্রলীগ নেতা, দ্রুত বিচার দাবি

মেডিক্যাল কলেজের অন্যান্য বর্ষের শিক্ষার্থীরাও ক্লাস-পরীক্ষা বর্জন করে এতে যুক্ত হন। আন্দোলনকারীরা স্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন, নিরাপত্তা নিশ্চিত করা, হামলাকারীদের আইনের আওতায় আনা, হামলাকারীদের বিরুদ্ধে কর্তৃপক্ষের মামলা করাসহ পাঁচ দাবি জানান।

পরে ৮ জনকে আসামি করে মঙ্গলবার দুপুরে কোতোয়ালি থানায় দুটি মামলা করা হয়। হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ হানিফ এবং পিএ-টু প্রিন্সিপাল ও সচিব (অতিরিক্ত দায়িত্ব) মাহমুদুল রশিদ বাদী হয়ে মামলা করেন।


সর্বশেষ সংবাদ