সিঁড়িতে বসে ফেনসিডিল সেবন ছাত্রলীগ নেতার, ভিডিও ভাইরাল

যশোর জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজু রানা
ফেনসিডিল সেবন করছেন যশোর জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজু রানা  © সংগৃহীত

যশোর জেলা ছাত্রলীগের সহসভাপতি রাজু রানা। একটি বাড়ির সিঁড়ির ওপর বেশ আরামে বসে আছেন। হাতে ফেনসিডিলের বোতল নিয়ে নানা অঙ্গভঙ্গি করে সেটি সেবন করছেন। এমন একটি ভিডিও সামজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। রানা ছাড়াও আরও অনেকে সেখানে উপস্থিতি থাকলেও কারোর মুখ দেখা যায়নি। তবে সবাই জেলা ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা গেছে।

বুধবার (২৭ জুলাই) দুপুর থেকে এক মিনিট ৩১ সেকেন্ডের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে। তবে রানা দাবি করেছেন, একটি নাটকের দৃশ্য ভিডিওটি। সেটি কেউ ফাস করে দিয়েছৈ।

জেলা মুক্তিযোদ্ধা মঞ্চের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম রয়েল ফেসবুকে ভিডিওটি শেয়ার করেন। পরে তা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে। তিনি স্ট্যাটাসে লেখেন ‘এই যদি হয় ছাত্রনেতার চরিত্র! অবিলম্বে মাদকবিক্রেতা ও সেবনকারীদের হাত থেকে জেলা ছাত্রলীগ কলঙ্কমুক্ত করা হোক।’

আরো পড়ুন: অপকর্মে জড়ানো বন্ধুর সঙ্গ ছাড়ায় কলেজছাত্রকে পিটিয়ে হত্যা

ভিডিওতে দেখা যায়, বারবার ফেনসিডিলের বোতল ঘুরাচ্ছেন রাজু রানা। এক যুবককে বলতে শোনা যায়, ৮৮ নাম্বার ঠিক আছে। আরেকটা নিয়ে আসেন। বোতলটি আনলে যুবক বলেন, ‘ওরে বাবা এটাই তো লাগবে।’ ভিডিও ধারণকারী একটি মুখখোলা ফেনসিডিলের বোতল রানার কাছে এগিয়ে দেন। এরপর তিনি সেটি সেবন করেন।

সেটি শেষ করে আরেক বোতল আনতে নির্দেশ দেন রানা। এরপর আরেকটি সেবন করেন। এরপর সঙ্গে থাকা কয়েকজন যুবককে টাকা গুণতে শোনা যায়। তাদের বলতে শোনা যায়, আর টাকা নেই। এগুলো বাকি খেলাম।’

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাজু রানা বলেন, আমরা মাদকবিরোধী তিন পর্বের নাটক নির্মাণ করেছি। ভিডিওটি ওই নাটকের অংশ। নাটকটি প্রকাশের আগেই এডিটিং কম্পিউটারের দোকান থেকে ছড়িয়ে দেওয়া হয়েছে। কেউ এই অপ্রচার চালাচ্ছে। তবে কখন ধারণা করা সেটা বলতে রাজি হননি তিনি। এমনকি সম্পূর্ণ ফুটেজ দেখতে চাইলেও তিনি দেখাতে পারেননি সাংবাদিকদের।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন ‘মাদক সেবনের ভিডিওটি আমি দেখেছি। তবে উনি ছাত্রলীগের নেতা কিনা, বলতে পারব না। মাদকসহ কাউকে গ্রেফতার করতে না পারলে আইনি ব্যবস্থা নিতে পারি না। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ