পদ্মা সেতু নিয়ে গুজব, যুবককে আটকের পর মামলা

গুজব
ফেসবুকের স্ট্যাটাস  © সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে নাঈম খান নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার (৮ জুন) বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ব্রাক্ষ্মনখালী হাবিবনগর এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার (৭ জুন) বিকেলে ফেসবুকে আইডিয়াল নাঈম (Ideal Nayeem) নামক আইডিতে একটি পোস্ট দেওয়া হয়। তাতে বলা হয়, বিশেষ ঘোষণা: পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান স্থগিতের নির্দেশ প্রধানমন্ত্রীর। আয়োজনের টাকার সাথে ফান্ড থেকে আরও টাকা যোগ করে ফায়ার সার্ভিসের জন্য অতিদ্রুত ৪টি ফায়ার ফাইটিং হেলিকপ্টার ক্রয়ের নির্দেশ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী হাসিনার। যুবকের ওই পোস্ট লেখার সাথে প্রধানমন্ত্রী এবং পাট ও বস্ত্রমন্ত্রীসহ একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তির ছবিও পোষ্ট করা হয়।

এ ব্যাপারে জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (গ সার্কেল) আবির হোসেন জানান, পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান স্থগিত করা নিয়ে গত মঙ্গলবার বিকেলে  ফেসবুকে একটি স্ট্যাটাস দেন নাঈম খান। সেখানে তিনি প্রধানমন্ত্রী ও পাটমন্ত্রীর ছবি ব্যবহার করেন। ফেসবুকে এসব তথ্য দেয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাবিবনগর এলাকার একটি আইটি অফিস থেকে তাকে শনাক্ত করে আটক করা হয়। মঙ্গলবার রাতে তার বিরুদ্ধে রূপগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এ সময় তার কাছ থেকে একটি আইফোন ও একটি ল্যাপটপ আলামত ও প্রমাণ হিসেবে জব্দ করা হয়। আটকের পর আসামিকে বিকেলেই আদালতে পাঠানো হয়। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে।


x

সর্বশেষ সংবাদ