রিমান্ড শেষে কারাগারে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী

ঢাকা কলেজ
পাঁচ শিক্ষার্থীকে আদালতে হাজির করা হয়  © সংগৃহীত

রাজধানীর নিউ মার্কেট এলাকায় সংঘর্ষে নাহিদ হাসান নিহতের মামলায় রিমান্ড শেষে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ রবিবার (১ মে) দু’দিনের রিমান্ড শেষে এই পাঁচ শিক্ষার্থীকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালতে তাদের পক্ষে জামিন আবেদন করা হয়।

ঢাকার মহানগর হাকিম মেহেদী হাসান শুনানি শেষে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানান আদালতে পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) সাফায়েত হোসেন।

কারাগারে যাওয়া শিক্ষার্থীরা হলেন ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল ও ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ।

এর আগে বৃহস্পতিবার বিচারক হাকিম শান্তা আক্তার শুনানি শেষে ওই শিক্ষার্থীদের দু দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন।

গত ১৮ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ।

এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও মঙ্গলবার সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় শুরু হয় সংঘর্ষ। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় নাহিদ হাসান ও মুরসালিন মারা যান।

পরে ২০ এপ্রিল নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন নিউ মার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায় তিনি অজ্ঞাত ব্যক্তিদের আসামি করেন।


x

সর্বশেষ সংবাদ