৫ ভুয়া ‘ডিগ্রিধারী’ ডাক্তার গ্রেপ্তার

গ্রেপ্তার
৫ ভুয়া ‘ডিগ্রিধারী’ ডাক্তার গ্রেপ্তার  © সংগৃহীত ছবি

কুমিল্লায় ভুয়া ডিগ্রি দেখিয়ে চিকিৎসা দেওয়ার অভিযোগে ৫জন ভুয়া ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। আজ শনিবার (২৯ জানুয়ারি) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, শুক্রবার রাতে কুমিল্লা নগরীর তেলিকোনা এলাকার অমিত মেডিক্যাল হল ও আদর্শ সদর উপজেলার কালির বাজারের হৃদয় ফার্মেসিতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: ১৪ লাখ টাকায় প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ দিতেন তিনি

গ্রেপ্তারকৃতরা হলেন- কুমিল্লা নগরীর দীগাম্বরীতলা এলাকার অযিত কুমার দেবনাথ (৬৩), সুজানগর এলাকার জসিম উদ্দিন আহমদ (৪২), চকবাজার এলাকার আমিনুল হাসান তারেক (২৫), কাপ্তানবাজার এলাকার এ কে এম মোজাম্মেল হক (৪৩) এবং পূর্ব বাগিচাগাঁও এলাকার দেবাশীষ দাস (৪১)।

কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর সাকিব জানান, তাদের ভুল চিকিৎসার মাধ্যমে সাধারণ মানুষ প্রতারিত হচ্ছে এবং দীর্ঘস্থায়ী বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। রোগীরা কিছু বুঝে উঠার আগেই এসব ভুয়া চিকিৎসকরা তাদের জীবনকে ঝুঁকিতে ফেলে দেয়। বিভিন্নভাবে অনুসন্ধান করে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: এইচএসসি ফলের পর বেসরকারি বিশ্ববিদ্যালয় ভর্তিতে সর্তকতা

র‌্যাবের এই কর্মকর্তার দাবি- প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই পাঁচজন জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে বিএমডিসি কর্তৃক অনুমোদিত কিংবা অ্যাকাডেমিক সনদধারী কোনো রেজিস্ট্রার্ড ডাক্তার না হয়েও নিজেদেরকে ডিগ্রিধারী বড় ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা দিয়ে আসছিলেন। তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


x

সর্বশেষ সংবাদ