২০ বছর ছদ্মবেশে থাকার পর র‍্যাবের জালে ফাঁসির আসামি

র‍্যাবের হাতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সৈয়দ আহমেদ।
র‍্যাবের হাতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সৈয়দ আহমেদ।  © সংগৃহীত

২০ বছর পর চট্টগ্রামের লোহাগাড়ায় আলোচিত ও চাঞ্চল্যকর ব্যবসায়ী ‘জানে আলম’ হত্যা মামলার আসামি সৈয়দ আহমেদকে আটক করেছে র‍্যাব। আজ শুক্রবার (২৮ জানুয়ারি) র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবসার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গোপন তথ্যের ভিত্তিতে সৈয়দ আহমেদকে গ্রেফতার করা হয়। এরপর তাকে লোহাগাড়া থানায় হস্তান্তর করা হয়েছে

২০০২ সালের ৩০ মার্চ পূর্ব শত্রুতার জের ধরে সৈয়দ বাহিনী ও তার সন্ত্রাসীরা ব্যবসায়ী জানে আলমকে তার এক বছরের শিশুর সামনে নির্মম ও নৃশংসভাবে পিটিয়ে এবং গুলি করে হত্যা করে। এই হত্যাকাণ্ড সেই সময় ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

আরও পড়ুন: প্রথম ধাপে টাকা জমা দেয়নি ৯ হাজার ভর্তিচ্ছু

এই মামলায় আদালত ১২ জনকে ফাঁসি এবং ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেন। পরবর্তীকালে আসামিরা সুপ্রীম কোর্টে আপীল করলে সুপ্রীম কোর্ট সৈয়দ আহম্মেদসহ মোট ১০ জনের মৃত্যুদণ্ড বহাল রাখেন।

পরে সৈয়দ আহম্মেদ চট্টগ্রামের বাঁশখালী বিভিন্ন ডাকাত দলের সাথে সমুদ্র পাড়ি দেয়। পুলিশ ও র‍্যাবের অভিযানে তিনি চট্টগ্রামে বিভিন্ন মাজার এলাকায় বাবুর্চির কাজ করেন। এরপর চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানায় একটি বাড়িতে দারোয়ানের ছদ্মবেশে কাজ নেন এবং ভুয়া ঠিকানায় দুটি ভুয়া জাতীয় পরিচয়পত্র বানান।

আরও পড়ুন: বঙ্গবন্ধু সমাধিতে প্রবেশে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা 

গোপনে খবর পেয়ে ২০ বছর ধরে উদ্বাস্তু ও দারোয়ান সেজে পলাতক মৃত্যুদণ্ডে দণ্ডিত সাজাপ্রাপ্ত আসামি সৈয়দ আহমেদকে চট্টগ্রাম মহানগরীর আকবরশাহ থানা এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় চট্টগ্রামে র‍্যাবের একটি দল।


সর্বশেষ সংবাদ