রাবি থেকে ৬ মাদকসেবী আটক

রাবিতে ৬ মাদকসেবী আটক
রাবিতে ৬ মাদকসেবী আটক  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাদক সেবনরত অবস্থায় ৬ বহিরাগতকে আটক করেছে প্রক্টরিয়াল বডি ও পুলিশ। সোমবার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলের দক্ষিণ পাশে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- নগরের ধরমপুরের শাহ জালাল হোসেন, আল ফারিউল ইসলাম (ধরমপুর), সাফিনুর ইসলাম (ধরমপুর), মো. সাইফুল ইসলাম (ধরমপুর), ইখতিয়াজ রিফাত (বিনোদপুর) ও আশাফুদ্দৌলা (কাজলা)।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, আনুমানিক রাত সাড়ে ৭টার দিকে খবর পেয়ে সৈয়দ আমীর আলী হলের দক্ষিণ পাশে অভিযান চালানো হয়। সেখান থেকে ছয় জনকে মাদক সেবনরত অবস্থায় আটক করা হয়েছে। এসময় তাদের কাছে থেকে মাদকদ্রব্য (গাঁজা, হেরোইন) ও সরঞ্জামের আলামত পাওয়া গেছে।

আটককৃত ছয়জনের মধ্যে কেউ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ছিলেন না। তারা সবাই বহিরাগত। তাই তাদের সেখান থেকেই পুলিশের হাতে দেওয়া হয়েছে বলে জানান প্রক্টর।

আরও পড়ুন: আন্দোলনকারীদের বিকাশ-রকেটসহ সব একাউন্ট বন্ধ

এদিকে, দেশে করোনা প্রাদুর্ভাবে জারিকৃত সরকারি প্রজ্ঞাপনের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির আবাসিক হল খোলা রেখে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সংশিষ্ট বিভাগ তাদের পরীক্ষা চলমান রাখতে পারবে। এ সময়ে ক্যাম্পাসে সভা-সমাবেশ ও বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞাসহ কঠোর স্বাস্থ্যবিধি মানা ও কার্যকরের সিদ্ধান্ত গৃহীত হয়।

গেল শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে জানান, আগামী ৬ ফ্রেব্রুয়ারি পর্যন্ত সশরীরে শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ রেখে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলবে। এ সময় অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে।


x

সর্বশেষ সংবাদ