প্রশ্নফাঁসে জড়িত রূপাকে আওয়ামী লীগ থেকে অব্যাহতি

মাহবুবা নাসরিন রূপা
মাহবুবা নাসরিন রূপা  © ফাইল ছবি

কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ‘অডিটর’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার বগুড়ার নারী ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রূপাকে জেলা আওয়ামী লীগের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

রবিবার (২৩ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এর আগে, কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ‘অডিটর’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গতকাল শনিবার ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রূপাও তাদের মধ্যে একজন।

আরও পড়ুন: ছাত্রলীগ থেকে উঠে এসে ২৭ বছরে প্যানেল মেয়র, জড়ালেন প্রশ্নফাঁসে

তিনি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। রূপা রাজধানীর ইডেন কলেজ থেকে পড়ালেখা করেছেন। ছাত্র জীবনে জড়িত ছিলেন সরকার দলীয় ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে।

অব্যাহতির বিষয়ে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল বলেন, আমরা বিভিন্ন সংবাদমাধ্যমে সরকারি নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও উত্তর সরবরাহের সঙ্গে রুপার জড়িত থাকার বিষয়টি জানতে পারি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও নিন্দনীয়।

আরও পড়ুন: ১৪-১৬ লাখ টাকার চুক্তিতে ফাঁস হয় প্রশ্ন

প্রশ্নফাঁসের অভিযোগে আটক বাকিরা হলেন- নোমান সিদ্দিকী, মাহমুদুল হাসান আজাদ, আল আমিন রনি, নাহিদ হাসান, শহীদ উল্লাহ, তানজির আহমেদ, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান।

আটককৃতদের কাছ থেকে ছয়টি ইয়ার ডিভাইস, ছয়টি মাস্টার কার্ড মোবাইল সিম হোল্ডার, পাঁচটি ব্যাংকের চেক, সাতটি নন জুডিশিয়াল স্ট্যাম্প, ১০টি স্মার্ট ফোন, ছয়টি বাটন মোবাইল, ১৮টি প্রবেশপত্র এবং ফাঁস হওয়া তিন সেট প্রশ্নপত্র জব্দ করা হয়।


x

সর্বশেষ সংবাদ