প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক

প্রক্সি
প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক  © সংগৃহীত

আলিম পরীক্ষায় প্রক্সি দেওয়ার অপরাধে ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদ্রাসায় এই ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন-তাফালবাড়িয়া গ্রামের তোহা (১৮), আরাফাত (১৭), সানাউল্লা (১৮), আবু তাহের (১৯), নাইম (১৮) ও হাসিব (১৭)।

জানা গেছে, উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ১৭ জন শিক্ষার্থী মাদরাসা পরীক্ষা কেন্দ্র-২ এ আলিম পরীক্ষায় অংশ নয়। এদের ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন অন্যের বদলি পরীক্ষা দিচ্ছেন এমন অভিযোগ উঠলে সংবাদকর্মীরা বিষয়টি মুঠোফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। তিনি তাৎক্ষণিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকতকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলেন।

পরে, নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীর স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভূয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষার্থী কেন্দ্র থেকে পালিয় যান।

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত জানান, ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


x