হাফপাস আন্দোলনে ‘বিকাশ নম্বর’ চাওয়া যুবক আটক

হাফপাস আন্দোলনে ‘বিকাশ নম্বর’ চাওয়া যুবক আটক
হাফপাস আন্দোলনে ‘বিকাশ নম্বর’ চাওয়া যুবক আটক  © ফাইল ছবি

নটরডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে ও নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর ধানমন্ডি-২৭ এলাকার সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। অন্দোলনরত এক ছাত্রীর কাছ থেকে বিকাশ নম্বর চাওয়ার পর এক যুবককে আটক করা হয়েছে। ওই যুবকের আচরণ ‘রহস্যজনক’ বলে দাবি করেছে পুলিশ।

রবিবার (২৮ নভেম্বর) দুপুরে হাফিজুর রহমান নামের ৩০-৩২ বছরের ওই যুবকে আটক করা হয়। তিনি নিজেকে একটি স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। পুলিশ জানিয়েছে, আটক হাফিজুরের কাছ থেকে জাল টাকা ও ঘুমের ইনজেকশন উদ্ধার করা হয়েছে।

তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল জানান, শিক্ষার্থী না হয়েও আন্দোলনকারী ছাত্র-ছাত্রীদের সঙ্গে কর্মসূচিতে অংশ নেওয়া এবং বারবার বিকাশ নম্বর কেন চাওয়া হয়েছে তা জানার চেষ্টা করা হচ্ছে।

ওই ছাত্রী এদিন আন্দোলনের সময় ৯ দফা দাবি উত্থাপন করেছিল। নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে, নিরাপদ সড়ক ও হাফ ভাড়ার দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা আন্দোলন করছে। অতিরিক্ত উপ পুলিশ কমিশনার সজল জানান, ওই ব্যক্তিকে আটকের পর তার কাছে বেশ কিছু জাল টাকা এবং ইনজেকশন পাওয়া যায়।

তিনি আরও জানান, সে কখনও নিজেকে ডাক্তার কখনও মেডিকেল কর্মী পরিচয় দেন। তার কথাবার্তা বেশ অসংলগ্ন। তাকে আমরা থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছি। যে ছাত্রীর কাছে বিকাশ নম্বর চেয়েছে তাকে বাবাসহ থানায় ডেকে আনা হয়েছে। হাফিজুর তার কাছে কেন বিকাশ নম্বর চেয়েছিল এবং তাদের পূর্ব পরিচিত কিনা এসব বিষয়ে জানার চেষ্টা করা হচ্ছে।

গত ২৪ নভেম্বর গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৮) নামে নটর ডেম কলেজের এক শিক্ষার্থী মারা যান। এই ঘটনার পর রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে রাস্তায় আন্দোলনে নামে। আজ রোববারও এর ধারাবাহিকতা ছিল।


মন্তব্য

x