ফের কলেজছাত্রীকে ধর্ষণের হুমকির অভিযোগ বাসচালকের বিরুদ্ধে

ইডেন মহিলা কলেজের এক ছাত্রীকে আবারও ধর্ষণের হুমকি
ইডেন মহিলা কলেজের এক ছাত্রীকে আবারও ধর্ষণের হুমকি  © প্রতীকী ছবি

ইডেন মহিলা কলেজের এক ছাত্রীকে আবারও ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক বাসচালকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ছাত্রী জাস্টিস ফর উইমেন বাংলাদেশের কাছে অভিযোগ করেছেন। এবং পরে বিষয়টি নিয়ে সাত কলেজের ফেসবুক গ্রুপে অসন্তোষ ও উত্তেজনা দেখা গেছে।

এর আগে হাফ ভাড়া দেওয়ায় বেগম বদরুন্নেসা সরকারি কলেজের এক ছাত্রীকে বাসের চালক এবং হেলপার প্রকাশ্যে ধর্ষণের হুমকি দেয়। পরে অভিযুক্তদের আটক করে র‌্যাব।

ইডেন মহিলা কলেজের ছাত্রী অভিযোগ, সোমবার (২১ নভেম্বর) ঢাকা কলেজে আমার পরীক্ষা ছিল। যেটি ছিল সম্মান তৃতীয় বর্ষের শেষ পরীক্ষা। পরীক্ষা শেষ করে আনসার ক্যাম্পে (মিরপুর-১) নেমে পড়ি। নামার পর রাস্তা পার হই। এসময় আমি ‘পরিস্থান পরিবহন লিমিটেড’ নামে একটি চলন্ত বাস অতিক্রম করে। রাস্তা পার হওয়ার পর আমি আইল্যান্ডে দাঁড়াই। ইতিমধ্যে বাসও আমাকে ক্রস করে। একটু পর আমার অদূরে বাসটি গতি কমিয়ে দাঁড়ায়। এসময় আমি ছাড়াও একটু দূরে একটা ছেলে ছিল। হঠাৎ বাসের চালক জানালা দিয়ে মাথা বের করে বলতে লাগলো, তোরে একা পাইলে...। চালক কয়েকবার একই কথা বলতেই লাগলো। কিছু বুঝে ওঠার আগেই বাসটি গতি বাড়িয়ে চলে গেল।

তিনি আরও বলেন, আমি বাসের নম্বরটা নোট করে রাখি। তবে এ বিষয়ে তিনি তাৎক্ষণিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির সাহায্য নেননি।

এ বিষয়ে ওই শিক্ষার্থী জানান, আমি পরীক্ষা দিয়েই ফিরছিলাম। ৯৯৯ এ কল দেওয়ার চিন্তা করেছিলাম। কিন্তু আমার কাছে মোবাইল ছিল না। পাশেও লোক ছিল না।

ভুক্তভোগী শিক্ষার্থী বলেন, আমি থানায় অভিযোগ করিনি। বাসায় এসে বন্ধুদের সঙ্গে আলাপ করি। আমি বিষয়টি মেনে নিতে পারছিলাম না। আমি কোনো কিছুই ওনাকে করিনি। ভাড়া নিয়েও কিছু হয়নি। যেহেতু এ বাসে আমি যাতায়াতও করিনি। আমাদের ক্যাম্পাসের রুটেরও বাস ‘পরিস্থান’ নয়। পরে আমি নেট ঘাঁটাঘাঁটি করে ‘জাস্টিস ফর উইমেন বাংলাদেশ’র কাছে অভিযোগ করি। আমি তাদের মেসেঞ্জারে লিখিত অভিযোগ জানাই। তাদের নম্বরে ফোন করেও অভিযোগ করেছি।


সর্বশেষ সংবাদ