কলেজছাত্রীকে ধর্ষণের হুমকি, রিমান্ডে বাসের চালক-সহকারী

গ্রেপ্তার চালক মো. রুবেল ও তার সহকারী মো. মেহেদী হাসান
গ্রেপ্তার চালক মো. রুবেল ও তার সহকারী মো. মেহেদী হাসান  © সংগৃহীত

পুরান ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ার মামলায় ঠিকানা পরিবহনের বাসচালক মো. রুবেল ও তার সহকারী মো. মেহেদী হাসানকে জিজ্ঞাসাবাদ করতে একদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

আজ সোমবার ঢাকার মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে রবিবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

আজ মামলার তদন্ত কর্মকর্তা চকবাজার থানার পুলিশের উপ-পরিদর্শক কৃষ্ণপদ মজুমদার দুই আসামিকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের আবেদন করেন।

আবেদনে বলা হয়, ২০ নভেম্বর সকালে ওই ছাত্রী শনির আখড়া থেকে বদরুন্নেসা কলেজের উদ্দেশ্যে বের হয়ে ঠিকানা ওঠেন। পথে ওই শিক্ষার্থীর সঙ্গে বাস কন্ডাক্টরের ভাড়া নিয়ে বাগবিতণ্ডা হয়। বাস থেকে নামার সময় ওই ছাত্রীকে দেখে নেয়ার ও ধর্ষণের হুমকি দেন তিনি।

পরে বিষয়টি নিয়ে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা বিচার চেয়ে রাস্তা অবরোধ করেন। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় ওঠে।

পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্তে আসামিদের বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। ঘটনার রহস্য উদঘাটন ও মামলার তদন্তের স্বার্থে আসামিদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের জন্য চান তদন্ত কর্মকর্তা ।

আসামিদের পক্ষে তাদের আইনজীবী ফিরোজ মোল্লা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিন চান এই আইনজীবী। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে তাদেরকে মামলার তদন্তের স্বার্থে এক দিনের জন্য জিজ্ঞাসাবাদ করতে আদেশ দেন।

এদিকে সোমবার ওই ছাত্রী ঢাকার মহানগর হাকিম নিভানা খায়ের জেসীর আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারায় জবানবন্দি দেন। ওই ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়ার ঘটনায় তার বাবা চকবাজার থানায় মামলা করেছেন।


সর্বশেষ সংবাদ