বিমানবন্দরে আটকে দেয়া হলো মাওলানা আজহারীকে

মিজানুর রহমান আজহারী
মিজানুর রহমান আজহারী  © ফাইল ফটো

ইসলামী বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীকে ব্রিটেন যাবার পথে কাতারের দোহায় আটকে দেওয়া হয়েছে। যদিও কী কারণে তার এই পথরোধ- সে ব্যাপারে স্পষ্ট কিছু জানা যায়নি। খবর- ভয়েস অব আমেরিকার

এতে বলা হয়, মঙ্গলবার ভোরে মালয়েশিয়া থেকে কাতার বিমানবন্দরে পৌঁছান মিজানুর রহমান আজহারী। বুধবার সকালে লণ্ডনের ফ্লাইটে উঠার জন্য সংশ্লিষ্ট গেটে গেলে তাকে আটকে দেওয়া হয়। ব্রিটেনের ফ্লাইটে উঠতে দেওয়া হয়নি। মিজানুর রহমান আজহারী মালয়েশিয়া থেকে ব্রিটেন যাচ্ছিলেন আইওন টিভির আমন্ত্রণে। 

জানা গেছে, লন্ডন যেতে বাধাগ্রস্ত হওয়ার পর তিনি তাকে আমন্ত্রণকারীদের সঙ্গে যোগাযোগ করেন। দোহা বিমানবন্দর বসে তিনি ১২ ঘণ্টা চেষ্টা করেন সমস্যা সমাধানের। কিন্তু ব্রিটিশ ইমিগ্রেশন থেকে কোন ইতিবাচক সাড়া না পাওয়াতে কাতার এয়ারওয়েজ তাকে ফ্লাইটে উঠার অনুমতি দেয়নি। অন্যদিকে তাকে আমন্ত্রণকারী আইওন টিভিও চেষ্টা করছে সংকট নিরসনের। সর্বশেষ খবর অনুযায়ী, মাওলানা মিজানুর রহমান আজহারীকে ৯৬ ঘণ্টার একটি ট্রানজিট ভিসা দেওয়া হয়েছে। তিনি কাতারে অবস্থান নিয়ে আবার চেষ্টা করবেন ব্রিটেনে প্রবেশের।

সফর বাতিল হওয়ার বিষয়ে আয়োজক আইওন টিভির সিইও আতাউল্লাহ ফারুক এই বিষয়ে মিডিয়ার কাছে অফিশিয়াল কোন মন্তব্য করতে সম্মত হননি।


সর্বশেষ সংবাদ