ছয় শিশুকে বলাৎকারের অভিযোগে স্বেচ্ছাসেবকলীগ নেতা আটক

আটক হওয়া নিজাম আকুঞ্জী
আটক হওয়া নিজাম আকুঞ্জী   © ফাইল ছবি

যশোরের অভয়নগরে মোবাইল ফোনে পাবজি গেম খেলতে দেওয়ার প্রলোভন দেখিয়ে ছয় শিশুকে বলাৎকারের অভিযোগে নিজাম আকুঞ্জী (৩০) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাতে উপজেলার নওয়াপাড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় বুধবার (২৭ অক্টোবর) দলীয় পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে। 

আটক নিজাম আকুঞ্জী গুয়াখোলা গ্রামের মৃত মহির উদ্দিন আকুঞ্জীর ছেলে। তিনি অভয়নগর উপজেলাধীন নওয়াপাড়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ছিলেন।
 

বলাৎকারের শিকার  শিশুর চাচা জানান, মঙ্গলবার দুপুরে তার ভাতিজা (১১) বাড়ির পাশের মসজিদ থেকে ফিরছিল। এ সময় নিজাম আকুঞ্জী তাকে পাবজি গেম খেলতে দেওয়ার কথা বলে ঘরের মধ্যে নিয়ে বলাৎকার করে। বিষয়টি কাউকে জানালে সমস্যা হবে বলে ভয়ভীতি দেখিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেয়। বাড়ি ফিরে ভাতিজা বিষয়টি তার বাবা-মাকে জানায়। পরে ভাতিজার মাধ্যমে তিনি জানতে পারেন আরও পাঁচ শিশুকে একই কৌশলে বলাৎকার করেছে নিজাম। পরবর্তীতে তার ভাতিজার দেওয়া তথ্যের ভিত্তিতে ওই পাঁচ শিশুর সঙ্গে যোগাযোগ করলে তারাও নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে বলাৎকারের অভিযোগ করে।

বিষয়টি জানাজানি হলে উত্তেজিত জনতা নিজামকে আটকে রেখে ৯৯৯ নম্বরে ফোন করে। পরে অভয়নগর থানা পুলিশ নিজামকে আটক করে নিয়ে যায়।

এ ব্যাপারে অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান জানান, আটক নিজাম আকুঞ্জীর বিরুদ্ধে ছয় শিশুকে বলাৎকারের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া ভিকটিম ছয় শিশুকে তাদের পরিবারের সঙ্গে যশোর সদর হাসপাতালে মেডিকেল চেকআপসহ ২২ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে নওয়াপাড়া পৌর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মেহেদী ইসলাম রাজন বিষয়টি নিশ্চিত করে বলেন, দলের গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে নিজাম আকুঞ্জীকে দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ