১৫ আগস্ট ২০২১, ২০:১৫

৪ ফেসবুক পেজ ও ৮ ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে মামলা

৪ ফেসবুক পেজ ও ৮ ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে মামলা  © সংগৃহীত

চলচ্চিত্র অভিনেত্রী পরীমণির সাথে সিটি ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের জড়িয়ে কিছু সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে ‘মিথ্যা তথ্য’ প্রচারকারীদের বিরুদ্ধে মামলা করেছে সিটি ব্যাংক।

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর গুলশান থানায় আজ শনিবার রাতে মামলাটি করা হয়েছে। সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট (হেড অব কোর্ট অপারেশন) গাজী এম শওকত হাসান বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, আমরা তদন্ত শুরু করেছি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মামলার বাদী সিটি ব্যাংকের ফার্স্ট ভাইস-প্রেসিডেন্ট (হেড অব কোর্ট) গাজী এম শওকত হাসান। মামলা নম্বর ১২ তারিখ ১৪-৮-২০২১।

পড়ুন: পরীমনির নামটাও আগে শুনিনি: সিটি ব্যাংক এমডি

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ৮ আগস্ট সকাল থেকে ব্যাংক কর্তৃপক্ষ দেখে যে, অজ্ঞাতনামা আসামিরা তাদের ফেক ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল এবং ওয়েব সাইট থেকে দি সিটি ব্যাংক লিমিটেড, ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন ও অন্যান্য কর্মকর্তার অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য প্রচার করা হচ্ছে।

অজ্ঞাত আসামিরা উদ্দেশ্য প্রণোদিতভাবে ডিজিটাল সিস্টেম ব্যবহার করে ব্যক্তি সুবিধা লাভ করার জন্য বিভিন্ন সময়ে উল্লিখিত সামাজিক যোগাযোগমাধ্যম ও ওয়েব সাইট-গুলোতে দি সিটি ব্যাংক লিমিটেডের সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টা করছে। ব্যাংকের পরিচালনা পর্ষদ, ব্যবস্থাপনা পরিচালককে সমাজের চোখে হেয় প্রতিপন্ন করাসহ ব্যাংক থেকে অসাধু উপায়ে অর্থ আদায়ের হীন উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য ব্যবহার করে মিথ্যা, মানহানিকর তথ্য ও ভিডিও তৈরি করে অপপ্রচার চালিয়েছে।

যেসব ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলের বিরুদ্ধে অভিযোগ-

১. ভাইরাল প্রতিদিন।
২. Nayeem Korea
৩. ইলিয়াস হোসাইন
৪. CarHub BD

৫. ইউটিউব চ্যানেল: Khobor BD
৬. ইউটিউব চ্যানেল: MTIS BD VOICE
৭. ইউটিউব চ্যানেল: TALK WITH SHAWON
৮. ইউটিউব চ্যানেল: STAR NEWS BANGLA

৯. ইউটিউব চ্যানেল: London Bangla-লণ্ডনবাংলা
১০. ইউটিউব চ্যানেল: AROUND NEWS24
১১. ইউটিউব চ্যানেল: Probashi360
১২. ইউটিউব চ্যানেল: Monira Sultana Popy