স্কুল শিক্ষক যখন ইয়াবার গডফাদার

স্কুল শিক্ষকসহ আটক তিন
স্কুল শিক্ষকসহ আটক তিন  © সংগৃহীত

চট্টগ্রাম নগরে ইয়াবা কারবারিতে জড়িত থাকার অভিযোগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষকসহ তিনজনকে আটক করা হয়েছে। ওই স্কুল শিক্ষকের বাড়ি থেকে জব্দ করা হয়েছে ২১ হাজার ৭০০ পিস ইয়াবা ও সাড়ে আট লাখ টাকা।

নগরীর দেওয়ানহাট থেকে মঙ্গলবার গভীর রাতে জয়নার আবেদীন নামের ওই স্কুল শিক্ষককে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে বায়েজিদ থেকে আরও দুইজনকে আটক করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) পংকজ দত্ত এই তথ্যগুলো নিশ্চিত করেছেন।

আটক জয়নাল নগরীর কুরুসকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। অন্য দুইজন হলেন মোবারজ হোসেন এবং রেজাউল করিম দিদার। তারা জয়নালের সহযোগী বলে জানিয়েছে পুলিশ।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, জয়নাল আবেদীন এলাকায় স্কুল শিক্ষক হিসেবে পরিচিত থাকলেও আদতে সে একজন ইয়াবার গডফাদার। মাদক কারবারে সবাই তাকে দুলাভাই নামে চিনেন। তার নাম পরিচয় কেউ জানতো না। এমনকি মাদক গ্রহণকারীরাও কখনো দেখেওনি তাকে। নির্দিষ্ট সময় পরপর ফোন নম্বর পরিবর্তন করতো সে। যখন যে ফোন নম্বর তার কাছে থাকতো ওই ফোন নম্বরটাই হতো তার পরিচয়।

“তাকে দেওয়ানহাট থেকে ১ হাজার ৭০০ পিস ইয়াবাসহ আটক করা হয় প্রথমে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বায়েজিদের হাজিরপুল এলাকার তার বাসা থেকে আরও দুজনকে আটক করা হয়। বাসার আলনার নিচ থেকে শপিং ব্যাগে লুকানো সাড়ে আট লাখ টাকা ও ২০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।”

ওসি আরও বলেন, ইয়াবার গডফাদার হলেও স্কুল শিক্ষক হওয়ায় ইয়াবা কারবারের ঘটনা এলাকাবাসী জানে না। আমাদের জিজ্ঞাসাবাদে এর আগেও একবার ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছেন বলে স্বীকার করেছেন। প্রাথমিকভাবে তিনি কক্সবাজার থেকে ইয়াবা এনে নিজের কাছে মজুদ রেখে চট্টগ্রাম ও দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করেন বলে জানান। তাদের বিরুদ্ধে ডবলমুরিং থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ