কারাবন্দী বহিস্কৃত ছাত্রলীগ নেতার ফেসবুক স্ট্যাটাস ‘আবার আসব ফিরে’

কারাগার
কারাগারে থেকেও ফেসবুকে পোস্ট বহিষ্কৃত ছাত্রলীগ নেতার  © সংগৃহীত

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক আবদুর রউফ একটি হত্যা মামলায় আত্মসমর্পণের পর আছেন কারাগারে। কিন্তু সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাঁর ব্যক্তিগত অ্যাকাউন্টে গতকাল সোমবার রাত ১০টার দিকে পোস্ট করা হয়, ‘আবার আসব ফিরে। সত্যের জয় হবে একদিন...’। অথচ তখন তিনি কারাগারের ভিতরে ছিলেন।

জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক তাকবীর ইসলাম খান হত্যার প্রধান আসামি আবদুর রউফ আদালতে আত্মসমর্পণ করেন গতকাল বিকেলে। এর কয়েক ঘণ্টা পর তাঁর ফেসবুক অ্যাকাউন্টে ওই পোস্ট করা হয়। এতে রউফের একটি ছবিও সংযুক্ত করা। আবদুর রউফের ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা কয়েকজন জানিয়েছেন, পোস্ট দেওয়ার পর আরও ঘণ্টাখানেক আবদুর রউফকে মেসেঞ্জারে সক্রিয় দেখায়। রাত ১১টার পর তাঁকে মেসেঞ্জারে দেখা যায়নি।

বগুড়া আদালত পুলিশের পরিদর্শক সুব্রত চ্যাটার্জি জানান, গতকাল সন্ধ্যা সাতটার দিকে অন্য আসামির সঙ্গে রউফকেও বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়। রাত ১০টার দিকে রউফ কারাগারেই ছিলেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও বগুড়া সদর থানার উপপরিদর্শক আবদুল মালেক বলেন, রউফের ফেসবুক অ্যাকাউন্ট সচল মানে তিনি হয়তো কারাগারেই মুঠোফোন ব্যবহার করছেন অথবা তাঁর ফেসবুকের পাসওয়ার্ড অন্য কারও কাছে আছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এ বিষয়ে বগুড়া সাইবার পুলিশের পরিদর্শক এমরান মাহমুদ বলেন, কারাগারে থাকা হত্যা মামলার আসামির ফেসবুকে পোস্ট দেওয়ার পর অনেকেই স্ক্রিনশট পাঠিয়ে জানতে চেয়েছেন আসলেই কারাগারে বসে ফেসবুক ব্যবহার করা হচ্ছে কি না। প্রযুক্তির সহায়তায় তাঁরা বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করছেন। তবে আজ মঙ্গলবার দুপুর পর্যন্ত এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।


মন্তব্য