জ্যামিতি বক্সে ইয়াবা পাচার, বাবা-ছেলে গ্রেপ্তার

ইয়াবাসহ গ্রেপ্তার বাবা-ছেলে
ইয়াবাসহ গ্রেপ্তার বাবা-ছেলে  © সংগৃহীত

মিনি ট্রাকের পেছনের পাটাতনে জ্যামিতি বক্সে করে ইয়াবা পাচারের সময় বাবা ও তার কলেজ পড়ুয়া ছেলেকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় ১২টি জ্যামিতি বক্স থেকে ১৪ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। জব্দ করা হয় মিনি ট্রাকটিও।

সোমবার (২১ জুন) সন্ধ্যায় রাজধানী ঢাকার রমনা থানাধীন হলিফ্যামিলী হাসপাতাল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার আতিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া দু’জন হলেন- কক্সবাজারের টেকনাফ থানাধীন রঙ্গীখালী এলাকার বাসিন্দা শাকের (৫০) ও তার ছেলে জিহাদ (২০)। জিহাদ স্থানীয় একটি কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী।

আতিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন মিনি ট্রাকের মাধ্যমে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার করা হচ্ছে। এই তথ্যের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের মতিঝিল জোনাল টিমের সদস্যরা রমনা থানাধীন হলি ফ্যামিলি হাসপাতালের পাশের সড়কে অবস্থান নিয়ে ট্রাকটি আটক করে। কিন্তু তারা প্রথমে ট্রাক তল্লাশি করে ইয়াবা ট্যাবলেট খুঁজে পাচ্ছিলেন না। ট্রাকে থাকা শাকের ও তার ছেলে জিহাদ নিজেদের বাবা-ছেলে পরিচয় দিয়ে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করছিল। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা ট্রাকের পেছনের পাটাতনের নিচে বিশেষ কায়দায় ইয়াবা রাখার কথা স্বীকার করে। পরে কড়াত দিয়ে পাটাতন কেটে ১২টি জ্যামিতি বক্স থেকে ১৪ হাজার ৪০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে তিনি আরো জানান, শাকের ও তার ছেলে জিহাদ দীর্ঘদিন ধরে কক্সবাজার থেকে বিশেষ কায়দায় ঢাকায় ইয়াবা পাচারের কথা স্বীকার করেছে। কক্সবাজারের এক মাদক ব্যবসায়ীর কাছ থেকে তারা বিভিন্ন পরিমাণ ইয়াবা নিয়ে বাসায় জ্যামিতি বক্সে ঢুকিয়ে ট্রাকের মাধ্যমে ঢাকায় আনতেন। ঢাকার মোহাম্মদপুরের এক মাদক ব্যবসায়ীর কাছে তারা ইয়াবাগুলো পৌঁছে দিতেন। তারা প্রতিটি ইয়াবা চালানের জন্য ৫০ হাজার টাকা পেতেন।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রমনা থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ওই গোয়েন্দা পুলিশ কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ