১৭ দিনেও উদ্ধার হয়নি পরিকল্পনামন্ত্রীর মোবাইল

পরিকল্পনামন্ত্রী
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান  © ফাইল ছবি

দীর্ঘ ১৭ দিন অতিবাহিত হলেও এখনও উদ্ধার হয়নি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া মোবাইল ফোন। তবে পুলিশ বলছে, ছিনতাই হওয়া ফোন উদ্ধার ও ছিনতাইকারীকে গ্রেপ্তারে চেষ্টা অব্যাহত রেখেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ৩০ মে পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোনটি ছিনতাই হওয়ার পর থেকে এখন পর্যন্ত বেশ কয়েকবার হাত বদল হয়েছে। প্রথম ছিনতাইকারী ফোনটি এক দোকানে ১০ হাজার টাকায় বিক্রি করার পর অন্য ক্রেতা সেটি ২৫-৩০ হাজার টাকায় কিনেছেন। তবে ওই ক্রেতা এখন পর্যন্ত সিমকার্ড দিয়ে ফোনটি চালু করেননি। তাই ফোনটির অবস্থান শনাক্ত করতে পারছে না পুলিশ।

আরো পড়ুন সেই ছিনতাই হওয়া মোবাইল ফোন এখনো পাননি পরিকল্পনামন্ত্রী

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিএম ফরিদুল আলম জানিয়েছেন, এখন পর্যন্ত বেশ কয়েকটি আইফোন উদ্ধার করলেও পরিকল্পনামন্ত্রীর ফোনটি পাওয়া যায়নি। ছিনতাইকারীকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। তাকে গ্রেপ্তার করলে ফোনটির সবশেষ অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলেও জানান তিনি।

এর আগে ৩০ মে সন্ধ্যা ৭টার দিকে পরিকল্পনা কমিশন থেকে মন্ত্রী বিজয় সরণি যাচ্ছিলেন। তিনি মোবাইল ফোনে কথা বলছিলেন, গাড়ির জানালা খোলা ছিল। তখনই এক ছিনতাইকারী তার হাত থেকে মোবাইলটি ‘ছোঁ’ মেরে কেড়ে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে একই দিনে ডিএমপির কাফরুল থানায় মন্ত্রীর ব্যক্তিগত সহকারী একটি মামলা করেন।

আরো পড়ুন পরিকল্পনামন্ত্রীর মোবাইল ফোন ছিনতাই


মন্তব্য