হাসপাতালে থেকে চুরি যাওয়া শিশুকে নিয়ে থানায় হাজির কলেজছাত্রী

পুলিশের কোলে শিশু ওবায়েদ
পুলিশের কোলে শিশু ওবায়েদ  © সংগৃহীত

চিকিৎসার জন্য ৪৭ দিন বয়সী শিশু ওবায়েদকে নিয়ে রবিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরের বেসরকারি আহমদ মেডিকেল হাসপাতালে যান মা সাবিনা আক্তার। সেখানে গিয়ে শিশুটিকে বোরকা পরা অপরিচিত এক নারীর কোলে রেখে আল্ট্রসানোগ্রাফি করতে ঢুকেন সাবিনা। এরপর আল্ট্রাসনোগ্রাফি শেষে কক্ষ থেকে বের হয়ে শিশুসহ অপরিচিত ওই নারীকে না পেয়ে হাসপাতাল ও এর আশপাশ এলাকায় খোঁজাখুঁজি করে কোথাও তাঁদের সন্ধান পাওয়া যায়নি। এদিকে বিষয়টি জানতে পেরে পুলিশ শিশুটিকে খোঁজাখুঁজি শুরু করে। কিন্তু কোথাও শিশু ও ওই নারীর কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নূর জাহান নামের এক কলেজছাত্রী ওই শিশুকে নিয়ে সদর থানায় হাজির হয়।

শিশু ওবায়েদ উপজেলার মাঝিকাড়া গ্রামের কাউসার মিয়ার ছেলে। আর কলেজছাত্রী নূর জাহান জেলা শহরের মেড্ডা এলাকার বাসিন্দা।

আরো পড়ুন আগামী সপ্তাহে টিকাদান শুরু হলে আগস্টে খুলবে বিশ্ববিদ্যালয়

নুরজাহানের বরাদ দিয়ে পুলিশ জানায়, রবিবার বিকেল সাড়ে চারটার দিকে কলেজছাত্রী নূর জাহান জেলা শহরের হালদারপাড়ার সূর্যমুখী কিন্ডারগার্টেন এলাকার একটি ঝোপে কাপড়ে মোড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পায়। নূর জাহান শিশুটিকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যায়। তারপর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নূর জাহান তার মায়ের সঙ্গে শিশুটিকে সদর থানায় নিয়ে যায়। পরে শিশুটিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ শিশুটিকে সঙ্গে সঙ্গে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম। তিনি জানান, নূর জাহান নামের এক শিক্ষার্থী শিশুটিকে উদ্ধার করে সন্ধ্যায় থানায় নিয়ে আসে। শিশুটি সুস্থ আছে। তবে ওই নারীকে আটক করা সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ