প্রাথমিকের উপবৃত্তির টাকা প্রতারণা, গ্রেপ্তার ৩

গ্রেপ্তার তিনজন
গ্রেপ্তার তিনজন  © সংগৃহীত

প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে তিন প্রতারককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগ। ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সেবা ‘নগদ’ এর কাছ থেকে অভিযোগ পাওয়ার রোববার (৩০ মে) রংপুর ও নরসিংদীতে পৃথক অভিযান চালিয়ে তাদর গ্রেপ্তার করে ডিএমপির গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেপ্তার তিন প্রতারক হলেন- রংপুরের মিঠাপুকুরের আবু বক্কর সিদ্দিক (৩২), মো. আসাদুল ইসলাম (৩৫) ও নরসিংদী সদরের খবিরুল ইসলাম (৩২)। এদের মধ্যে আসাদুল ইসলাম পেশায় একজন অটোরিকশাচালক। আবু বক্কর সিদ্দিক নগদ, বিকাশের এজেন্ট ও মুদি দোকানদার। খবিরুল ইসলাম নরসিংদী সদর উপজেলার সাটিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দাফতরি কাম নৈশপ্রহরী।

আরো পড়ুন প্রতারক চক্রের ফাঁদে পড়ে উধাও হচ্ছে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা

এ বিষয়ে ডিএমপির গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) জুনায়েদ আলম সরকার বলেন, প্রতারক আসাদুল ইসলাম, আবু বক্কর সিদ্দিক গত ১৭ থেকে ২৪ মার্চ পর্যন্ত প্রতারণার মাধ্যমে ১০৫ জন অভিভাবকের কাছ থেকে ৪৮ হাজার ৫১৩ টাকা হাতিয়ে নিয়েছেন। অন্যদিকে প্রতারক খবিরুল ইসলাম গত ১৫ ও ১৬ মার্চ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয় ৮ হাজার ৩০৬ টাকা।

তিনি আরো জানান, শুরুতে প্রতারক চক্রের সদস্যরা নিজেদের শিক্ষা অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে নামে-বেনামে মোবাইল সিম সংগ্রহ করেন। পরবর্তীতে তারা উপবৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মোবাইল নম্বরে ফোন দিয়ে কৌশলে তাদের পিন নম্বর জেনে টাকা হাতিয়ে নিতেন।


সর্বশেষ সংবাদ