তরুণীকে নির্যাতন, ভারতে গ্রেপ্তারদের দুজন পালাতে গিয়ে গুলিবিদ্ধ

গুলিবিদ্ধ হওয়া একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে
গুলিবিদ্ধ হওয়া একজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে  © সংগৃহীত

ভারতে বাংলাদেশি এক তরুণীকে নির্যাতনের ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় গ্রেপ্তার হওয়া ৬ জনের মধ্যে দুইজন পালানোর চেষ্টার সময় গুলিতে আহত হয়েছে। আজ শুক্রবার (২৮ মে) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, কীভাবে কী ঘটেছিল জানতে গ্রেপ্তার ৬ জনকে ঘটনাস্থলে নিয়ে গিয়েছিল বেঙ্গালুরু পুলিশ। সেখানে গুলির ঘটনা ঘটে।

পূর্ব বেঙ্গালুরু পুলিশের ডেপুটি কমিশনার শরণাপ্পা এসডি বলেন, ক্রাইম সিন থেকে দুজন পালানোর চেষ্টা করলে পুলিশ গুলি ছোড়ে। পরে তাদের আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।  

বাংলাদেশি এক তরুণীকে বিভৎস কায়দায় নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। ২২ বছরের ওই তরুণীকে বিবস্ত্র করে শারীরিক নির্যাতনের পর দল বেঁধে ধর্ষণ করা হয় বলে ভারতীয় পুলিশের ভাষ্য।

ওই ভিডিওর সূত্র ধরে বৃহস্পতিবার ৬ জনের ওই দলটিকে গ্রেপ্তার করে বেঙ্গালুরুর পুলিশ। গ্রেপ্তার সবাই একই গ্রুপের এবং তারা বাংলাদেশি বলে ধারণা করা হচ্ছে। তাদের মধ্যে দুইজন নারীও রয়েছেন।

রাজধানী ঢাকার পুলিশ বলছে, গণমাধ্যম থেকে তারাও গ্রেপ্তারের খবর জেনেছে। আর ওই ঘটনায় ঢাকার হাতিরঝিল থানায় মানবপাচার ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করেছেন নির্যাতনের শিকার ওই তরুণীর বাবা।

হাতিরঝিল থানার ওসি মো. আব্দুর রশীদ বলেন, টিকটকার হৃদয় বাবুসহ কয়েকজনকে আসামি করে বৃহস্পতিবার (২৭ মে) রাতে মামলাটি করেছেন তরুণীর বাবা। গণমাধ্যম থেকে আমরা কয়েকজনকে গ্রেপ্তারের খবর পেয়েছি। তবে আনুষ্ঠানিকভাবে এখনো ভারতের পুলিশের সঙ্গে যোগাযোগ হয়নি।

এনডিটিভি জানায়, নির্যাতনের ওই ঘটনাটি ঘটেছে ৬ দিন আগে। ভাইরাল হওয়া ওই ভিডিওটি দেখার পর প্রথম পদক্ষেপ নেয় আসাম পুলিশ। ওই ভিডিও থেকে পাঁচ নিপীড়কের ছবি প্রকাশ করে তাদের ধরিয়ে দেওয়ার জন্য টুইটারে পুরস্কারের ঘোষণা দেয় তারা।


সর্বশেষ সংবাদ